শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১০:৪২, ২২ মার্চ ২০২৩

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন গাইবান্ধার ১০১৭টি পরিবার

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন গাইবান্ধার ১০১৭টি পরিবার

গাইবান্ধায় নতুন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর ও জমি পাচ্ছেন ১০১৭টি পরিবার। এর সঙ্গে সাদুল্লাপুর উপজেলাকেও ভূমিহীনমুক্ত উপজেলা ঘোষণা দেওয়া হচ্ছে।

বুধবার (২২ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে এই ১০১৭ জন ভূমিহীণকে গৃহ ও জমি হস্তান্তর কার্যক্রম উদ্বোধন ও সাদুল্লাপুরকে ভূমিহীনমুক্ত ঘোষণা করবেন। সাদুল্লাপুর উপজেলায় নতুন করে ঘর ও জমি পাচ্ছেন ২৩১ জন ভূমিহীন। এরআগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এই উপজেলায় ৫১৯ জন ভূমিহীনকে ঘর ও জমি প্রদান করা হয়।

সোমবার (২০ মার্চ) জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং ও মতবিনিময় সভায় এ তথ্য জানান গাইবান্ধার জেলা প্রশাসক মো. অলিউর রহমান। 

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় তিনি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন তৃতীয় পর্যায়ের (অবশিষ্ট) এবং চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে সারাদেশে ৩৯ হাজার ৩৬৫টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে জমিসহ পাকা ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার মধ্যে গাইবান্ধার জেলার ছয়টি উপজেলায় জমিসহ পাকাঘর পাবেন ১০১৭টি পরিবার। এর আগে তৃতীয় দফায় এই কার্যক্রমের আওতায় জেলায় ৪৫৬৭ জনকে পুনর্বাসন করা হয়। 

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. রবিউল হাসান,  সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল আলম ও এলজিইডির সদর উপজেলা প্রকৌশলী বাবলু মিয়াসহ জেলার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু