শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:১৪, ২১ মার্চ ২০২৩

সাদুল্লাপুর উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষনা লক্ষ্যে বিফ্রিং

সাদুল্লাপুর উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষনা লক্ষ্যে বিফ্রিং

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সাদুল্লাপুরে আগামী ২২ মার্চ মঙ্গলবার সমাজের গৃহহীন ও ভুমিহীন মানুষের মধ্যে ২৩১ টি পাকা ঘর জমিসহ বিতরণ করা হবে। এর ফলে ওই দিন এই উপজেলাকে “ক” শ্রেণীর (যার জমি ও গৃহ কিছুই নাই) ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে। 

এ উপলক্ষে উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয়ে গতকাল সোমবার স্থানীয় সাংবাদিকদের সাথে এক প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়। প্রেস বিফ্রিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. রোকসানা বেগম বলেন, আগামী মঙ্গলবার সারাদেশের গৃহহীন ও ভুমিহীন ৩য় পর্যায়ে (অবশিষ্ট) ও ৪র্থ পর্যায়ের (১ম ধাপ) ৩৯ হাজার ৩৬৫ জন মানুষকে জমিসহ পাকা ঘর প্রদান করা হবে।

এরআগে সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশব্যাপি এই কার্যক্রমের উদ্বোধন করবেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সাদুল্লাপুর উপজেলায় ২ শত ৩১ পরিবারকে জমিসহ পাকা ঘরের কবুলিয়ত, নামজারী থেকে শুরু করে অন্যান্য কাগজগুলো হস্তান্তর করা হবে। তিনি আরও বলেন, এর ফলে ওই দিন এই উপজেলা “ক” শ্রেণীর ( যার জমি ও গৃহ কিছুই নাই) ভূমিহীন ও গৃহহীন মুক্ত হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাইফুর রহমান। তিনি আরও বলেন, সাদুল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর এই সুমহান প্রকল্পের সাথে থাকতে পেরে আমরা নিজেদেরকে সৌভাগ্যবান মনে করছি। গৃহ নির্মাণ থেকে শুরু করে উপকারভোগি যাচাই-বাছাই কাজে আমরা শতভাগ স্বচ্ছতা বজায় রাখার চেষ্টা করেছি।

জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তাগণ, মিডিয়া ব্যক্তিত্বগণসহ এ কাজে আমরা সকলের সহযোগিতা পেয়েছি। মাননীয় প্রধানমন্ত্রীর এই প্রকল্পের মাধ্যমে আশ্রয় পাক সকল গৃহহীন মানুষ। দেশ এগিয়ে যাক ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়িত হোক।

প্রসঙ্গত. ইউএনও মোছা. রোকসানা বেগম জানান, এর আগে সাদুল্লাপুর উপজেলায় প্রথম পর্যায়ে ১৭৯টি, দ্বিতীয় পযায়ে ২০০টি, তৃতীয় পর্যায়ে ১১০ এবং অন্য উপায়ে ৩০টি গৃহ নির্মিত হয়েছে। সর্বশেষ চতুর্থ পর্যায়ে ২৩১ টি ঘরসহ এ উপজেলায় মোট ৭৫০ উপকারভোগির এ সুবিধা পেলেন। 

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ