বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:১১, ২১ মার্চ ২০২৩

ফুলছড়িতে আবারও জমিসহ ঘর পাচ্ছেন ২৭৩টি পরিবার

ফুলছড়িতে আবারও জমিসহ ঘর পাচ্ছেন ২৭৩টি পরিবার

মুজিববর্ষ উপলক্ষে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ২৭৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ ঘর পাচ্ছেন। আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনের পর আনুষ্ঠানিকভাবে জমির দলিল ও ঘর বুঝিয়ে দেওয়া হবে এসব পরিবারকে। সোমবার (২০ মার্চ) প্রেস ব্রিফিং করে এ তথ্য জানান, ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান।

প্রেস ব্রিফিংয়ে ইউএনও আনিসুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ফুলছড়ি উপজেলা টাস্কফোর্স কমিটির সভার মাধ্যমে এ পর্যন্ত প্রথম পর্যায়ে ৭৫টি, দ্বিতীয় পর্যায়ে ৩৬০টি এবং তৃতীয় পর্যায়ে ৩৩০টি ‘ক’ শ্রেণিভুক্ত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে।

চতুর্থ পর্যায়ে ২৭৩ টি ঘরের নির্মাণ কার্যক্রম হাতে নেয়া হয়েছে। তন্মধ্যে ১৩০টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আগামী ২২ মার্চ চতুর্থ পর্যায়ে সারাদেশের ন্যায় প্রধানমন্ত্রী ফুলছড়ি উপজেলার ‘ক’ শ্রেণিভুক্ত ১৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট গৃহ হস্তান্তর করবেন এবং একই সাথে উপকারভোগী পরিবারের নিকট জমির কবুলিয়ত, দলিল ও খতিয়ান প্রদান করবেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী একটি পরিবারেও গৃহহীন থাকবে না। পর্যায়ক্রমে সকল ভূমিহীন ও গৃহহীন ঘর পাবে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, ফুলছড়ি উপজেলা সহকারী কমিশনার মোহাম্মদ আলাউদ্দিন, ফুলছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহিদুজ্জামান শামীম সহ ফুলছড়ি উপজেলা প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকবৃন্দ।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

দেশজুড়ে আরো ৩ দিন হিট অ্যালার্ট জারিন্যাপ এক্সপো-২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীবদলে গেল গাইবান্ধার ৯ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধন