শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:০৯, ২১ মার্চ ২০২৩

জমিসহ ঘর হস্তান্তর উপলক্ষে পলাশবাড়ীতে উপজেলা প্রশাসনের বিফ্রিং

জমিসহ ঘর হস্তান্তর উপলক্ষে পলাশবাড়ীতে উপজেলা প্রশাসনের বিফ্রিং

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে সরকারের গৃহীত পদক্ষেপ বাস্তবায়নের নিমিত্তে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় সমাজের ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ পাকা ঘর হস্তান্তরের লক্ষ্যে স্থানীয় সাংবাদিকদের সাথে এক প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সোমবার (২০ মার্চ) বিকেলে অনুষ্ঠিত প্রেস বিফ্রিংয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান নয়ন উল্লেখ্য করেন, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন আশ্রয়ন-২ প্রকল্পের ৪র্থ পর্যায়ের (১ম ধাপ) ২’শ৬৫টি ঘরের মধ্যে ৮৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ পাকা ঘর হস্তান্তর করা হবে। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫’শ টাকা।

২২ মার্চ সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপি ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষের জন্য গৃহ ও জমি প্রদান কার্যক্রমের শুভ-উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রত্যেক উপজেলায় সংশ্লিষ্ট আসনের সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, সকল উপকারভোগী, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

উপজেলার পৃথক ৫ ইউনিয়নের ৯ গ্রামের আওতায় মোট ২৬৫টি ঘরের মধ্যে এদিন ৮৫জন উপকারভোগীর মধ্যে জমি ও ঘরের কবুলিয়তসহ অন্যান্য কাগজপত্র হস্তান্তর করা হবে। প্রেস বিফ্রিং-এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। এ উপজেলায় প্রথম পর্যায় ৬০টি, ২য় পর্যায় ৪০টি ও ৩য় পর্যায় ১৮৫টিসহ মোট ২৮৫টি পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে ইতোমধ্যেই ঘর হস্তান্তর করা হয়েছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু