শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:২২, ২৫ জানুয়ারি ২০২৩

গাইবান্ধায় অনুমোদনহীন ঔষধ কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

গাইবান্ধায় অনুমোদনহীন ঔষধ কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

গাইবান্ধা সদরে অনুমোদনহীন একটি গবাদি পশুর ঔষধ কারখানার সন্ধান পেয়ে অভিযান চালিয়েছে যৌথ ভ্রাম্যমান আদালত। এ সময় জব্দ করা হয়েছে ঔষধ তৈরির ল্যাবসহ বিপুল পরিমাণ ঔষধ। খবর পেয়ে মালিক পালিয়ে গেলেও আটক করা হয়েছে দুইজনকে।

মঙ্গলবার বিকাল তিনটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গাইবান্ধা পৌর এলাকার গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের পাশ্বে শাপলা মিল এলাকায় জেলা প্রশাসনের সহায়তায় উপজেলা প্রাণিসম্পদ অফিস, বিএসটিআই, ঔষধ প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এস এ এগ্রোভেট নামের ওই অনুমোদনহীন কারখানায় অভিযান পরিচালনা করে।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন থেকে ওই বাড়িটি ভাড়া নিয়ে ঔষধ তৈরির কারবার করে আসছিল পার্শ্ববর্তী সুন্দরগঞ্জ উপজেলার আসাদুজ্জামান। কিন্তু কারখানাটি সব সময় বাহির থেকে বন্ধ থাকায় সেখানে কি তৈরি হতো জানতো না কেউ।

গাইবান্ধা সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আনোয়ার হোসেন জানান, কারখানাটির কোন অনুমোদন ছিল না। দীর্ঘদিন থেকে এখানে ওষুধ উৎপাদন করে জেলার বিভিন্ন এলাকা সহ অন্যান্য জায়গায় বাজারজাত করা হচ্ছিল। কারখানাটি সিলগালা করা হয়েছে এবং নিয়মিত মামলার প্রস্তুতি চলছে। এ সময় কারখানার থেকে গরু মোটাতাজা করুন ও বিভিন্ন রোগের প্রায় শতাধিক রকমের বিপুল পরিমাণ বিভিন্ন ঔষধ ও ওষধ তৈরির কাঁচামাল জব্দ করে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...