বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৬:২৪, ৪ জানুয়ারি ২০২৩

‘গাইবান্ধা উপনির্বাচনে কোন অনিয়ম ধরা পড়েনি’

‘গাইবান্ধা উপনির্বাচনে কোন অনিয়ম ধরা পড়েনি’

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে কোন অনিয়ম ধরা পড়েনি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা। গাইবান্ধা-৫ আসনের বাতিল হওয়া উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিসিটিভি মনিটরিং কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন,‘উপনির্বাচন সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে। ভোটকেন্দ্রে কোন ডাকাত নাই। আমরা এ পর্যন্ত ডাকাত দেখি নাই। অন্য লোকের উপস্থিতি আমাদের চোখে পড়ে নাই।’

ইসি রাশেদা সুলতানা বলেন, ‘সকাল সাড়ে আটটা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএমে) একযোগে (ভোট) শুরু হয়েছে। সিসি ক্যামেরা বসানো হয়েছে ১৪৫টি কেন্দ্রে । সকাল থেকে আমরা তা পর্যবেক্ষণ করছি। এ পর্যন্ত ইভিএমে ভোট নিয়ে কোনো সমস্যা নাই। আমাদের দেখা মতে ভোট ভালো হচ্ছে।

গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনে উপনির্বাচনে অনিয়ম ধরা পড়লে ভোট গ্রহণের চার ঘণ্টার মাথায় ১৪৫টি কেন্দ্রের মধ্যে ৫১টিতে ভোট বন্ধ ঘোষণা করা হয়। পরে ভোট শেষের দেড় ঘণ্টা আগেই সব কেন্দ্রে ভোট বন্ধ ঘোষণা করা হয়।

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন নৌকা প্রতীক, জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু লাঙল প্রতীক, বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম কুলা প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মো. মাহবুবুর রহমান ট্রাক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত বছরের ২৩ জুলাই জাতীয় সংসদের প্রয়াত ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে আসনটি শূন্য হয়। দুই দফা তদন্ত শেষে আজ বুধবার পুনরায় এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ