বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:২৭, ৩০ নভেম্বর ২০২২

গোবিন্দগঞ্জে মরহুম নজমু`র স্মরণসভা ও দোয়া মাহফিল

গোবিন্দগঞ্জে মরহুম নজমু`র স্মরণসভা ও দোয়া মাহফিল

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কোমরপুরে উপজেলা আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা মরহুম মোস্তাফিজুর রহমান নজমু স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) কোমরপুর চৌমাথা উচ্চ বিদ্যালয় মাঠে সন্ধ্যায় নবগঠিত মোস্তাফিজুর রহমান নজমু স্মৃতি সংসদ এর আয়োজনে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগ গোবিন্দগঞ্জ উপজেলা শাখার সাবেক সভাপতি অধ্যক্ষ আবুল কালাম আজাদ। সভায় গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম,নেতৃবৃন্দ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মোস্তাফিজুর রহমান নজমু স্মৃতি সংসদ এর সভাপতি মো. আব্দুর রহমান মাস্টারের সভাপতিত্বে এবং স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মাস্টারের আহবানে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন নজমুর ছোট বোন গোবিন্দগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মাফরুহা পারভীন ছন্দা।

তিনি বলেন- আমার ভাই মাত্র ২৪দিন হয়েছে মৃত্যুবরণ করেছে; এর মাঝেই আমার ভাইকে স্মরণে স্মৃতি সংসদ গঠন করে এমন মহা-আয়োজনে আমরা অভিভূত। আমাদের ভাই সারাজীবন মানুষের জন্য নিজের সবকিছু বিলিয়ে গেছেন। আজ তার প্রতি আপনাদের এমন ভালবাসায় আমি এর আয়োজনে সম্পৃক্ত সকলকে অন্তস্থল থেকে কৃতজ্ঞা জানাচ্ছি।

প্রধান অতিথির বক্তব্যে স্মৃতিচারণায় অধ্যক্ষ আবুল কালাম আজাদ বিগত জামায়াত-বিএনপির সময়কার আগুন সন্ত্রাসের বিরুদ্ধে তার উল্লেখযোগ্য কর্মতৎপরতা তুলে ধরেন। নজমু ভাই শুধু দরবস্ত-কোমরপুরের অসহায় ও দুঃখীদেরই পাশে দাঁড়াননি; আওয়ামী রাজনীতিতে অত্র এলাকার ত্রাণকর্তা ছিলেন। তিনি আগুন সন্ত্রাসের বিরুদ্ধে যেভাবে অত্র এলাকাকে রক্ষা করেছেন তেমনি মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক ও ভ্রাতৃত্ববোধ তৈরিতে কাজ করে গেছেন। পরপারে তিনি ভাল থাকবেন সে কামনায় আজকে যারা স্মৃতি সংসদ গড়েছেন আগামী দিনে যেকোনো ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্ম-উপকমিটি সদস্য বীরমুক্তিযোদ্ধা মেজর (অব.) মফিজুল হক সরকার,গোবিন্দগঞ্জ পৌর মেয়র উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি মুকিতুর রহমান রাফি,পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সভাপতি উপাধ্যক্ষ সামিকুল ইসলাম লিপন,গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউপি চেয়ারম্যান প্রভাষক শাকিল আকন্দ বুলবুল,কামারদহ ইউপি চেয়ারম্যান তৌকির হাসান রচি,দরবস্ত ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল আজিজ মাষ্টার,জেলা তাঁতী লীগের সহসভাপতি আব্দুস সালাম সরকারপ্রমুখ।

প্রসঙ্গত,মোস্তাফিজুর রহমান নজমু হার্ট অ্যাটাক করে অসুস্থ হয়ে হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায় ৫ নভেম্বর সকালে মৃত্যুবরণ করেন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ