শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:৩৯, ২৩ নভেম্বর ২০২২

সুন্দরগঞ্জে সন্তান প্রসব ও মাতৃসেবা বৃদ্ধির লক্ষে বউ শাশুড়ির মেলা

সুন্দরগঞ্জে সন্তান প্রসব ও মাতৃসেবা বৃদ্ধির লক্ষে বউ শাশুড়ির মেলা

বউ-শাশুড়ির মধ্যে সুসম্পর্ক, মমতাবোধ, আন্তরিকা, পারিবারিক কলহ বিবাদ দূর করা, স্বাভাবিকভাবে সন্তান প্রসব ও মাতৃসেবা বৃদ্ধির লক্ষে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের ঘগোয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে বউ-শাশুড়ির মেলা অনুষ্ঠিত হয়েছে। মা ও নবজাতকের স্বাস্থ্যসেবা উন্নয়নে সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সমন্বয়ে গতকাল মঙ্গলবার আন্তর্জাতিক দাতা সংস্থা কলকার অর্থায়নে সেভ দা চিলড্রেনের সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের মমতা প্রকল্পের আয়োজনে বউ-শাশুড়ির মেলা অনুষ্ঠিত হয়। তারাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল মারুফ।

আরো বক্তব্য দেন- বেলকা মজিদ পাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আব্দুল মান্নান আকন্দ, বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের সহকারী পরিচালক খন্দকার জাহিদ সরোয়ার সোহেল, মমতা প্রকল্পের জেলা সমন্বয়কারী বাহারাম খান, উপজেলা সমন্বয়কারী ফারজানা সুলতানা, টেকনিকেল অফিসার রনজিত কুমার, রুমা খাতুন, এফপিআই মিলন কুমার, সেলিম আহম্মেদ প্রমুখ।

পরে বউ-শাশুড়ির ও শ্বশুড়দের মধ্যে কুইজ প্রতিযোগিতা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে অতিথিরা মেলার বিভিন্ন স্টল ও পরিবার কল্যাণ কেন্দ্রের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। জানা গেছে, গত এক মাসে মমতা প্রকল্পের মাধ্যমে ৬৪ জন নারী স্বাভাবিক সন্তান প্রসব করা হয়েছে। এই প্রকল্প ওই এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছে। উপজেলার তারাপুরসহ তিনটি ইউনিয়নে এই প্রকল্প চালু রয়েছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...