• শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

পলাশবাড়ীতে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণে স্মৃতি এমপি

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২  

গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে গাইবান্ধা-৩(পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের সংসদ সদস্য বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলছুম স্মৃতি পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জের কয়েকটি স্থান পরিদর্শন করেছেন।এসময় তিনি বলেন,দেশে কৃষিসহ সকল ক্ষেত্রে উন্নয়ন হয়েছে, একমাত্র মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনার সরকারের সময়ে। বিগত কোন সরকার দেশের কৃষকের কথা, চিন্তা করেনি। বর্তমান সরকার কৃষকের জন্য বীজ,সার,কীটনাশক সহ সেচ এর জন্য বিদ্যুৎ সংযোগ পাওয়া সহজ করেছেন।

২০ নভেম্বর দুপুরে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বাসুদেবপুর চন্দ্র কিশোর হাইস্কুল এন্ড কলেজ একাডেমীক ভবনের সামনে ইটের সলিংয়ের রাস্তা পরিদর্শন করেন। শতবর্ষী এ প্রতিষ্ঠানটিকে জাতীয়করণের জন্য সংসদ সদস্যের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন অধ্যক্ষ এ.কে.এম আব্দুর নুর ও ম্যানেজিং কমিটির সভাপতি খাজা নাজিম উদ্দিন।

পরে মুক্তিযুদ্ধের সময় বাসুদেবপুর গ্রামে শহীদ পরিবারের সাথে মতবিনিময় করেন ও গোবিন্দগঞ্জে দরবস্ত ইউনিয়নের দরবস্ত গ্রামের বঙ্গবন্ধুর সহচর মজিবুর রহমান বিএসসি’র ছেলে গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান নজমুর কবর জিয়ারত করেন। এর আগে সকাল ১০টায় পলাশবাড়ী উপজেলা কৃষি অফিস চত্তরে ৩৬৩৫ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণের অংশ হিসেবে ২ হাজার কৃষকের মাঝে ১ কেজি সরিষা, ১০ কেজি ডিএফপি ও ১০ কেজি এমওপি সার বিতরণের উদ্বোধন করেন এমপি। এসব কাজ পরিদর্শন কালে ও কৃষি সহায়তা বিতরণকালে তিনি উপরোক্ত কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা ফাতেমা কাউসার মিশু, উপজেলা ভাইস চেয়ারম্যান এস.এম রফিকুল ইসলাম ও আনোয়ারা বেগম, উপজেলা কৃষকলীগ সভাপতি মোহাব্বতজান চৌধুরী, বরিশাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমূখ।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা