শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:১১, ২৫ সেপ্টেম্বর ২০২২

ফুলছড়িতে মিনা দিবস পালিত

ফুলছড়িতে মিনা দিবস পালিত

গাইবান্ধার ফুলছড়িতে মিনা দিবস উপলক্ষে র‌্যালী আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) দিবসটি উপলক্ষে ফুলছড়ি উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে নাপিতের হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শুরু স্থানে গিয়ে শেষ হয়। পরে নাপিতের হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মেলন কক্ষে দিবসটির এবারের প্রতিপাদ্য "নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা" বিষয়ক আলোচনা সভায় বক্তব্য রাখেন, ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা বেলাল হোসেন, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা এস.এম. কামরুজ্জামান, প্রধান শিক্ষক স্বপ্না বেগম, নুরুল হুদা শিপুল প্রমুখ। শেষে উপস্থিত শিক্ষার্থীদের উৎসাহ প্রদানের লক্ষে তাদের মাঝে পুরস্কার হিসেবে খাতা, কলম ও স্কেল প্রদান করা হয়।

বিদ্যালয়ে যেতে সক্ষম শতভাগ শিশুর বিদ্যালয়ে ভর্তি নিশ্চিতকরণ এবং ঝরে পড়া রোধের অঙ্গীকার নিয়ে ইউনিসেফের ঘোষিত এ দিবসটি প্রতি বছর ২৪ সেপ্টেম্বর পালিত হয়। লিঙ্গ বৈষম্য রোধ, শিক্ষা, স্বাস্থ্য সচেতনতা ও শিশু নিরাপত্তার গুরুত্ব নিয়ে মিনা কার্টুনের গল্পগুলো তৈরি করা হয় যা টেলিভিশনের মাধ্যমে প্রচারিত হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু