• শনিবার   ০৮ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২২ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

পলাশবাড়ীতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে শ্রেষ্ঠ হলেন যারা

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ উপলক্ষে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় ৮টি ক্যাটাগরিতে প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে কৃতিত্ব ও বিশেষ অবদান রাখায় শ্রেষ্ঠদের মনোনীত করা হয়েছে।

গত বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নির্বাচিতদের তালিকা প্রকাশ করেন উপজেলা শিক্ষা অফিস। উপজেলা যাচাই-বাছাই কমিটির সভায় মনোনীতরা হলেন উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন যথাক্রমে দুবলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম রব্বানী সেলিম এবং শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন মহদীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা. পারভীন চৌধুরী। শ্রেষ্ঠ সহকারি শিক্ষক নির্বাচিত হয়েছেন যথাক্রমে নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক খ. ম. তাজউদ্দিন এবং মহদীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মোছা. মোস্তহা আখতার বানু। এদিকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান রায়তি নড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়। বৈরী হরিনমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ এসএমসি’র নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন। শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হয়েছেন শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মোছা. নুরুন্নাহার বেগম এবং শ্রেষ্ঠ সহকারি উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন মো. ফিরোজ কবির আকন্দ।

উপজেলা শিক্ষা অফিসার মোসা. নাজমা খাতুন বলেন, নির্বাচিত সকলেই প্রাথমিক শিক্ষায় দক্ষ। তাই তাদের এ পদকে ভূষিত করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার এবং প্রাথমিক শিক্ষা পদক যাচাই-বাছাই কমিটির সভাপতি মো. কামরুজ্জামান নয়ন বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনাক্রমে উপজেলা পর্যায়ে ৮টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পদক প্রদান করা হয়। পদকপ্রাপ্ত হওয়ার জন্য যেসব দক্ষতা প্রয়োজন সেগুলো সঠিকভাবে যাচাই-বাছাই-এর মাধ্যমে মনোনীত করা হয়। এ পদক প্রদানে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি মনে করেন।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা