• মঙ্গলবার   ২৮ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৫ ১৪২৯

  • || ২৭ জ্বিলকদ ১৪৪৩

সাদুল্লাপুরে ছিনতাই হওয়া ধান ভর্তি ট্রাক উদ্ধার

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২২ মে ২০২২  

গাইবান্ধা সাদুল্লাপুরে ছিনতাই হওয়া ধান ভর্তি ট্রাক জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করার মাত্র আধা ঘণ্টায় উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দিবগাত রাত দেড়টার দিকে বৃষ্টির সময় ৯৯৯ নম্বরে কল পেয়ে অভিযানে নামে সদর, সাদুল্লাপুর, পলাশবাড়ী থানা পুলিশ। অভিযানের এক পর্যায়ে ঢোলভাঙ্গার সাঁকোয়া ব্রীজের পূর্বপ্রান্ত থেকে পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করে ছিনতাই হওয়া ধান ভর্তি ট্রাক। 

রাতেই ধাপের হাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সেরাজুল হকের নেতৃত্বে এসআই কে এম জিয়াউল আলম, সঙ্গীয় ফোর্স সহ   ঢোলভাঙ্গা থেকে ছিনতাই হওয়া ট্রাক পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে আসে। 

জানা যায়, গত রাতে ইদিলপুর ইউনিয়নের মাদারহাট হতে নীলা ট্রেডার্সের স্বত্বাধিকারী মুন্নী বেগমের ক্রয়কৃত ২৬০ বস্তা ধান নিয়ে জয়পুরহাটের মা রেজিয়া এ্যাগরো অটোমিলের নিজেস্ব ট্রাকে রাত একটায় মাদারহাট থেকে রওনা দিয়ে এক কিলো দূরে মাদারহাট ব্রীজ পাড়ে পৌঁছা মাত্র ছিনতাইয়ের কবলে পড়ে।

ছিনতাইকারীরা রাস্তায় কলার গাছ ফেলে ট্রাকের গতিরোধ করে চালক ও হেলপারকে ধারালো অস্ত্রের মুখে হাত, চোখ বেঁধে রেখে মোবাইল, টাকা, ধান ভর্তি  ট্রাক ছিনিয়ে নিয়ে যায়।

ছিনতাইকারীরা ট্রাক নিয়ে চলে যাওয়ার পর বেঁধে রাখা চালক ও ম্যানেজার কৌশলে একজন আর একজনের হাতের বাধঁন দাঁত দিয়ে কেটে নদী পাড় হয়ে তরফপাহাড়ী গ্রামের নুরুল ব্যাপারী বাড়িতে গিয়ে পৌঁছে তার ছেলে জাহিদুলের মোবাইল দিয়ে বিষয়টি তাদের অফিসে জানায় এবং জরুরি সেবা নম্বর ৯৯৯ কল দেয়।

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ থেকে বিষয়টি নিকটবর্তী তিন থানায় অবগত করা হলে সাদুল্লাপুরের ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রে, পলাশবাড়ী থানা ও সদর থানার টহল পুলিশ  টিম অভিযানে নামে।

অভিযানের এক পর্যায়ে ঢোলভাঙার সাঁকোয়া ব্রীজের পূর্বপ্রান্তে দাঁড়ানো অবস্থায় খালি ট্রাক  লোড ট্রাক দেখতে পেয়ে সদর থানার টহল পুলিশ এগিয়ে আসলে পুলিশের উপস্হিতি টের পেয়ে ট্রাক রেখে ছিনতাইকারীরা কৌশলে পালিয়ে যায়।

পুলিশ ঘটনাস্হলে পৌঁছিলে খালি ট্রাকের ড্রাইভার ও হেল্পার জানায় লোড ট্রাকের লোকজন ধারালো অস্ত্রের মুখে তাদের মোবাইল সহ টাকা ছিনতাই করে নিয়ে গেছে। এভাবে রাতেই তিন থানার পুলিশ উদ্ধার করে ধান ভর্তি ছিনতাই হওয়া ট্রাক।

এ বিষয়ে ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সেরাজুল হক বলেন, রাতেই অভিযান পরিচালনা করে ধান সহ ছিনতাই হওয়া ট্রাক উদ্ধার করা হয়েছে। সাদুল্লাপুর থানায় মামলা প্রক্রিয়াধীন, জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা