• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

গাইবান্ধায় জ্বালানী তেল ব্যবসায়ীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৩ মে ২০২২  

গাইবান্ধায় জ্বালানী তেলের সংকট নিরসন ও বাজারে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে জ্বালানী তেল সরবরাহকারী প্রতিষ্ঠান পদ্মা, মেঘনা ও যমুনার ডিলার এবং জেলার বিভিন্ন ফিলিং স্টেশনের মালিক ও জ্বালানী তেল ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে এক জরুরী মতবিনিময় সভা করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। গাইবান্ধা জেলা প্রশাসক মো. অলিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রবিউল ইসলাম, এনডিসি এস.এম ফয়েজ উদ্দিন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর গাইবান্ধার সহকারি পরিচালক এম. আব্দুস সালাম, যমুনা অয়েল কোম্পানী লিমিটেড রংপুর বিক্রয় কর্মকর্তা সমীর কুমার পাল, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড বগুড়া বিক্রয় উপ-ব্যবস্থাপক আব্দুস সাত্তার, এস.এ কাদির এন্ড সন্স ফিলিং স্টেশনের কর্ণধার শাহজাদা আনোয়ারুল কাদির, পেট্রোল পাম্প মালিক সমিতি জেলা সাধারন সম্পাদক শহিদুল ইসলাম বাবলাসহ জেলার বিভিন্ন ব্রান্ডের জ্বালানী তেলের ডিলার, ডিস্ট্রিবিউটর এবং বিক্রেতারা।

সভায় উপস্থিত পেট্রোল পাম্প মালিক সমিতি জেলা সাধারন সম্পাদক শহিদুল ইসলাম বাবলা বলেন, গাইবান্ধা জেলায় ১৭টি ফিলিং স্টেশন রয়েছে। এসব ফিলিং স্টেশনে পেট্রোল চাহিদা রয়েছে ৩ হাজার ৫০০ লিটার আর অকটেন চাহিদা রয়েছে ১ হাজার লিটার। কিন্তু আমরা ডিপো থেকে চাহিদার ৭৫ শতাংশ পেট্রল ও অকটেন সরবরাহ পাচ্ছি। চাহিদার ২৫ শতাংশ কম সরবরাহ পাওয়ায় আমরা ক্রেতাদের চাহিদা পুরন করতে পারছি না।

এসময় সভায় উপস্থিত ব্যবসায়ীরা যথাসময়ে অর্ডারকৃত তেল ডিপো থেকে সরবারাহ করা হয় না বলে দাবি করলে ডিপোগুলোর পক্ষ থেকে তেল সরবারাহে আর কোন ধরণের বিঘ্ন হবে না বলেও প্রতিশ্রুতি প্রধান করা হয়। সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দরা চলতি সপ্তহের মধ্যেই তেলের বাজারে সংকট নিরসন হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন- কোন ব্যবসায়ী যদি অধিক মুনাফার আশায় তেল মজুত করে রেখে থাকেন তারা যেন তা অবিলম্বে বাজারে বিক্রির ব্যবস্থা করেন অন্যথায় কারো বিরুদ্ধে তেল মজুতের প্রমাণ পাওয়া গেলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

জেলা প্রশাসক মো. অলিউর রহমান জ্বালানী তেল সংকট নিরসনে গাইবান্ধায় দ্রুত সরবরাহের জন্য উদ্বর্তন মহলে কথা বলবেন বলে ব্যবসায়ীদের আশ্বাস দেন।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা