• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

সুন্দরগঞ্জে ইউএনওর ব্যতিক্রমী উদ্যোগে ঈদ সামগ্রী পেলেন যারা

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ৭ মে ২০২২  

জুতা সেলাইর কারিগর (মুচি) রাখাল চন্দ্র (৬০)। বাড়ি তার দহবন্দ ইউনিয়নের ঝিনিয়া গ্রামে। কাজ করে পৌর শহরের কলেজ মোড়ে। ইউএনও’র হাত থেকে ঈদ উপহার পুষ্টিকর খাদ্যের প্যাকেট পাওয়ার পর অনুভূতি জানতে চাইলে বলেন, ‘স্যারের গাড়ি থামানো দেখে ভয় হচ্ছিলো আমার। না জানি কোনো অপরাধ করেছি। পরে দেখি স্যারের হাতে খাবার প্যাকেট। যখন উনি নিজে আমার হাতে তুলে দিলেন তখন খুব ভালো লেগেছে আমার। ভগবান ভালো করুক স্যারের।

আর এ খুশি তিনি একা নন। খুশি, প্যাকেট পাওয়া একশ পরিবার। প্যাকেটগুলো পেয়ে আনন্দ আর উচ্ছ্বাস তাদের চোখে-মুখে। অনুভূতি প্রকাশ করতে প্যাকেট পাওয়া হিজড়া সর্দার মালা বলেন,‘আমাকে ফোন করেন ইউএনও স্যারের ড্রাইভার এরশাদ ভাই। স্যার দেখা করতে বলেছেন বলে যখন ফোন কেটে দেন। ভীষণ ভয়ে ছিলাম। ঈদ উপলক্ষে আমার লোকজন বিভিন্ন স্থানে হয়তবা টাকা পয়সা আদায় করছেন। না জানি কেউ কমপ্লিন করেছেন স্যারের নিকট। কিন্ত উপায় নেই। স্যার যখন ডেকেছেন তো যেতেই হবে। ভয়ে ভয়ে স্যারের রুমে ঢুকে দেখি খাবার প্যাকেট। কি যে ভালো লেগেছে ভাষায় প্রকাশ করতে পারছিনা। কেউ ডেকে নিয়ে খাবার দিবেন ভাবতেই পারিনি ! তাও আবার ইউএনও। উনি আমাদের অনেক সম্মানিত করেছেন। দোয়া করি, আল্লাহ উনাকে সম্মান দিক।

একই কথা বললেন এতিম শিশুরা। তারা বলেন, ‘স্যার গাড়িতে করে আমাদের জন্য খাবার এনেছেন। খুবই ভালো লেগেছে আমাদের। আল্লাহ যেন স্যারের ভালো করেন।

ইউএনও মোহাম্মদ-আল-মারুফ বলেন, ‘যাদের প্রয়োজন তারাই যেন পান। আর সে কারণেই আমি নিজে রাস্তায় ঘুরে ঘুরে প্যাকেটগুলো বিতরণ করি। প্রকৃত সুবিধাভোগীদের হাতে তুলে দিতে পেরে খুব তৃপ্তি পাচ্ছি। তিনি আরও বলেন, ‘‘মোট ১’শ প্যাকেট বিতরণ করা হয়। এরমধ্যে ৮০টি প্যাকেট এতিম হাফেজ, হিজড়াদের ৫ প্যাকেট, প্রতিবন্ধীদের ৫টি প্যাকেট, ভিক্ষুকদের ৫টি প্যাকেট ও মুচিদের ৫ প্যাকেট পুষ্টিকর খাবার দেই।’’

উল্লেখ্য, উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে এবং নির্বাহী কর্মকর্তার সহযোগীতায় জাতীয় পুষ্টি সপ্তাহ পালনে ঈদের আগের দিন এ পুষ্টিকর খাদ্যের প্যাকেটগুলো বিতরণ করা হয়।

বিভিন্ন সড়কে ঘুরে-ঘুরে প্যাকেট বিতরণকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবুল ফাত্তাহ, মেডিকেল অফিসার ডাঃ বিশ্বেশ্বর রায় বর্ম্মন, প্রধান শিক্ষক ও গণমাধ্যমকর্মী এ মান্নান আকন্দ, সুন্দরগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ মোশাররফ হোসেন বুলু, সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জাহিদ ও গণমাধ্যমকর্মী ফরহাদুজ্জামান সঙ্গে থেকে সহযোগীতা করেন।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা