• মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২০ ১৪২৯

  • || ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

পলাশবাড়ীতে দুঃস্থ-অসহায় পরিবারের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ সম্পন্ন

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১ মে ২০২২  

পবিত্র ঈদ-উল-ফিরত উপলক্ষে গাইবান্ধার পলাশবাড়ীতে অতিদরিদ্র-দুঃস্থ- অসহায় পরিবারের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ সম্পন্ন করা হয়েছে।উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উদ্যোগে ১টি পৌরসভা এবং ৮টি ইউনিয়নে সরকারিভাবে বরাদ্দকৃত উপকারভোগী মোট ৩৪ হাজার ৫শ’ ২৬ পরিবারের মাঝে এসব চাল সুষ্ঠুভাবে বিতরণ সম্পন্ন করা হয়।

শনিবার (৩০ এপ্রিল) সকালে উপজেলার মহদীপুর ইউনিয়ন পরিষদ চত্ত¡রে ভিজিএফ’র উপকারভোগীদের মাঝে চাল বিতরণ গাইবান্ধা-০৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) নির্বাচনী আসনের সাংসদ কৃষকলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি। এসময় উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান নয়ন, ইউপি চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম মন্ডল, রিলিফ (ট্যাগ) অফিসার উপজেলা সহকারী শিক্ষা অফিসার শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

এদিকে, উপজেলার পবনাপুর ইউনিয়ন পরিষদ চত্ত¡রে ভিজিএফ’র ৩৩২৯টি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রহমান ও রিলিফ (ট্যাগ) অফিসার উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. ফিরোজ কবির আকন্দ। হরিনাথপুর ইউনিয়নের তালুকজামিরা উচ্চ বিদ্যালয় মাঠে উপকারভোগী ২৬৭১টি কার্ডধারী পরিবারের চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান কবীর হোসাইন জাহাঙ্গীর এবং রিলিফ (ট্যাগ) অফিসার উপজেলা পরিসংখ্যান অফিসার মো. ফারুক হোসেন।গত ২৮ এপ্রিল হোসেনপুর এবং বরিশাল ইউনিয়নে ভিজিএফ উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফ’র চাল বিনা মুল্যে বিতরণের মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

হোসেনপুর ইউনিয়নের হাসবাড়ী উচ্চ বিদ্যালয় ও মেরীরহাট উচ্চ বিদ্যালয় মাঠে ৪২৩৫টি পরিবারের মাঝে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মো. তৌফিকুল আমিন মন্ডল টিটু এবং রিলিফ (ট্যাগ) অফিসার উপজেলা একাডেমিক সুপারভাইজার এএইচএম হুমায়ুন কবীর। বরিশাল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ৪১২৭টি পরিবারে মাঝে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান সাংবাদিক মো. রফিকুল ইসলাম সরকার এবং রিলিফ (ট্যাগ) অফিসার উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা মো. শামছুল আলম।

অপরদিকে, একইভাবে উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নে ভিজিএফ ৫৬৯৫টি কার্ডধারী পরিবারের মাঝে চাল বিতরণ করে ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক ও রিলিফ (ট্যাগ) অফিসার উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. মোস্তাফিজার রহমান। বেতকাপা ইউনিয়নের সাতারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৪২৯১টিপরিবারের মাঝে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তা। মনোহরপুর ইউনিয়ন পরিষদ চত্ত¡রে ভিজিএফ’র ৪০১১টি পরিবারের মাঝে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মো. আব্দুল ওহাব প্রধান রিপন এবং রিলিফ (ট্যাগ) অফিসার উপজেলা রিসোর্স সেন্টারের সহকারী ইন্সক্টাটর মো. সোহেল মিয়া। পলাশবাড়ী পৌসভার উপকারভোগী ভিজিএফ’র ১৫৪০টি কার্ডধারীর মাঝে চাল বিতরণ করা হয়।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা