শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৬:১১, ১০ এপ্রিল ২০২২

‘বালাসীঘাট থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল হবে’

‘বালাসীঘাট থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল হবে’

গাইবান্ধার বালাসীঘাট থেকে জামালপুরের বাহাদুরাবাদ পর্যন্ত ব্রহ্মপুত্রের তলদেশে টানেল নির্মাণ করা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শনিবার (৯ এপ্রিল) দুপুরে বালাসীঘাট-বাহাদুরাবাদ রুটে লঞ্চ সার্ভিস উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, নাব্য সংকটসহ নানা কারণে অতীতে এ রুটে নৌচলাচল বন্ধ হলেও আর কখনোই বন্ধ হতে দেওয়া হবে না। ভবিষ্যতে বালাসীঘাট থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে। ভূগর্ভস্থ টানেল নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাই করা হবে। যদি এ রুটে টানেল নির্মাণ করা সম্ভব হয় তাহলে বালাসী থেকে বাহাদুরাবাদ পর্যন্ত ব্রহ্মপুত্রের তলদেশে টানেল নির্মাণ করা হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, গাইবান্ধা জেলা প্রশাসক অলিউর রহমান, পুলিশ সুপার তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ সামস উল আলম হীরু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জি এম সেলিম পারভেজ, সাধারণ সম্পাদক ফারজানা রাব্বি বুবলী প্রমুখ।

বঙ্গবন্ধু সেতুর ওপর চাপ কমানো এবং উত্তরবঙ্গের আট জেলার সঙ্গে যাতায়াত সহজ করতেই বালাসীঘাট-বাহাদুরাবাদ নৌরুটে পরীক্ষামূলকভাবে এ লঞ্চ সার্ভিস চালু করা হলো।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ