• বুধবার   ২৯ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৪ ১৪২৯

  • || ২৭ জ্বিলকদ ১৪৪৩

ফুলছড়িতে আওয়ামী লীগের সম্মেলন ঘিরে সাজ সাজ রব

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৩ মার্চ ২০২২  

ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আগামীকাল সােমবার অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলন ঘিরে উপজেলা জুড়ে সাজ সাজ রব উঠেছে। বিশেষ করে সম্মেলনস্থল একাডেমি উচ্চ বিদ্যালয় মাঠ সাজানাে হয়েছে উৎসবের আবহে। মঞ্চ তৈরি করা হয়েছে আওয়ামী লীগের প্রতীক নৌকার আদলে। মাঠজুড়ে সামিয়ানা টানানাে হয়েছে।

প্রধান অতিথি, বিশেষ অতিথি সহ জেলা নেতাদের আগমন উপলক্ষে উপজেলার প্রবেশদ্বার ফলিয়া ব্রিজ থেকে মাঠ পর্যন্ত ও গাইবান্ধা জেলা শহরের বিভিন্ন সড়কের ওপর তােরন সাজানাে হয়েছে। রাস্তায় ব্যানারফেস্টুনে ছেয়ে গেছে।দলের একাধিক নেতা ফুলছড়িতে আওয়ামী লীগের সম্মেলন | জানান, করােনা সংক্রমণের কারণে দীর্ঘদিন ধরে ঝিমিয়ে থাকা সাংগঠনিক কার্যক্রম এ সম্মেলনের মাধ্যমে প্রাণ ফিরে পেয়েছে।

সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীরা উচ্ছ্বসিত। নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের কয়েকজন কাউন্সিলর বলেন, সম্মেলনের মাধ্যমে নেতাকর্মীরা সঠিক নেতৃত্ব বুঝে নিবেন। তারা বলেন, দলের শৃঙ্খলা ভঙ্গ করে যারা স্থানীয় সরকার পরিষদে বিদ্রোহী প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং তাদের পক্ষে যারা কাজ করেছেন তাদের কেউ নতুন কমিটিতে পদ পাবে না। কাউন্সিলরদের মতামত উপেক্ষা করে সম্মেলন অনুষ্ঠানের পর সভাপতি-সম্পাদক পদে কাউকে চাপিয়ে দিলে দলের ভিতর বিশৃঙ্খলার সৃষ্টি হবে বলে অনেকে মন্তব্য করেছেন। তবে সম্মেলনে পদ পেতে দলীয় নেতাদের কাছে দৌড়ঝাঁপ করছেন পদপ্রত্যাশী নেতারা। সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ও কঞ্চিপাড়া ইউপি চেয়ারম্যান সােহেল রানা শালু বলেন, উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি ও বিশেষ অতিথি থাকবেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হােসেন শফিক। এছাড়াও ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, জেলা সভাপতি অ্যাডভােকেট সৈয়দ শামছ-উল আলম হিরু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক সহ জেলা নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। সর্বশেষ ২০১৬ সালের ২ মার্চ ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। একাডেমী উচ্চ বিদ্যালয় মাঠে ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের তখনকার দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। ওই সম্মেলনে জিএম সেলিম পারভেজকে সভাপতি ও অ্যাডভােকেট নুরুল আমিনকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করে ৬৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা