• বুধবার   ২৯ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৪ ১৪২৯

  • || ২৭ জ্বিলকদ ১৪৪৩

ফুলছড়িতে টিসিবি’র কার্যক্রম সংক্রান্ত মনিটরিং কমিটির সভা

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২২  

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় টিসিবি’র উপকারভোগী বাছাই ও পণ্য বিক্রয় কার্যক্রম সংক্রান্ত মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে ফুলছড়ি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে মনিটরিং সভায় বক্তব্য রাখেন, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান আঞ্জুমনোয়ারা বেগম মেরী, ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওছার আলী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাজীব আহমেদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পাপিয়া সুলতানা, উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল হক, কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা শালু, উড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কামাল পাশা, উদাখালী ইউনিয়ন পরিষদের আল আমিন আহমেদ, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলী খান, ফুলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল হান্নান প্রমুখ।

সভায় জানানো হয়, পবিত্র রমজান উপলক্ষে বাংলাদেশের তৃনমূল পর্যায়ে নিম্ন-আয়ের মানুষের প্রায় এক কোটি পরিবারের মধ্যে টিসিবির পরিসীমা পৌঁছে দেয়ার কার্যক্রম হাতে নিয়েছে সরকার। এ লক্ষে টিসিবি’র উপকারভোগী বাছাই ও পণ্য বিক্রয় কার্যক্রম মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। উপকারভোগী নির্বাচনে সংশ্লিষ্ট কমিটি অসহায়, নি¤œ আয় ও প্রান্তিক জনগোষ্ঠির পরিবারকে অগ্রাধিকার দিবেন এবং করোনাকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক নগদ সহায়তা প্রাপ্তদের অন্তর্ভূক্তির নির্দেশনা প্রদান করা হয়েছে।

ফুলছড়ি উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা ২৮ ফেব্রুয়ারীর মধ্যে ১২ হাজার ১৭০টি পরিবারের এই তালিকা প্রণয়ন করবে। প্রণীত ডাটাবেজ অনুযায়ী নিম্ন আয়ের পরিবারগুলোকে ফ্যামিলি কার্ড প্রদানের মাধ্যমে রমজান শুরুর আগে ও মাঝামাঝি সময়ে মোট দুইবার টিসিবির পণ্যসামগ্রী স্বল্পমূল্যে বিক্রয় করা হবে। কোন অসাধু ব্যক্তি যেন টিসিবির পণ্য ক্রয় করে মজুদ এবং বিক্রয় করতে না পারে সেজন্য প্রয়োজনে ভ্রাম্যমান আদালত পরিচালনার কথা বলা হয়।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা