শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:২৮, ২৭ অক্টোবর ২০২১

সাদুল্লাপুর পৌরসভা গঠনের লক্ষ্যে প্রজ্ঞাপন প্রকাশ

সাদুল্লাপুর পৌরসভা গঠনের লক্ষ্যে প্রজ্ঞাপন প্রকাশ

গাইবান্ধার ‘সাদুল্লাপুর পৌরসভা’ গঠনের লক্ষ্যে এক প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছে। সরকারি একটি ওয়েবসাইটে ২১ অক্টোবর প্রকাশিত এই প্রজ্ঞাপনে তিনটি ইউনিয়নের ১৬ টি মৌজার নাম উল্লেখ করা হয়। এসব মৌজাগুলো প্রস্তাবিত সাদুল্লাপুর পৌরসভার আওতাধীন থাকবে।

সেগুলো হচ্ছে- বনগ্রাম ইউনিয়নের জয়েনপুর, কাজীবাড়ী সন্তোলা, বুজরুক পাটানোছা, হবিবুল্লাপুর, খোর্দ্দ পাটানোছা, সাদুল্লাপুর, মন্দুয়ার, শালাইপুর ও জামালপুর ইউনিয়নের হামিন্দপুর, তরফবাজিত, দাউদপুর, এনায়েতপুর, পাতিলাকুড়া এবং কামারপাড়া ইউনিয়নের পুরান লক্ষীপুর, হিয়ালী, নুরপুর। এসব মৌজার জে.এল নংসহ বিভিন্ন দাগ নং এর বর্ননা রয়েছে প্রকাশিত বাংলাদেশ গেজেটে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-২ শাখার এই প্রজ্ঞাপনে আরও বলা হয়, উক্ত পল্লী এলকাসমূহেকে শহর এলাকা ঘোষণার অভিপ্রায় সংক্রান্ত এই প্রজ্ঞাপন প্রকাশের তারিখ হতে অনূর্ধ্ব একমাসের মধ্যে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ অভিপ্রায় প্রস্তাবের বিরুদ্ধে সরকারের বরাবর লিখিত আপত্তি উত্থাপন করতে পারবে। সেটি ৩ মাসের মধ্যে নিষ্পন্ন করবে।

এদিকে, এই প্রজ্ঞপনের প্রকাশের খবর স্থানীয়ভাবে ছড়িয়ে পড়ায় জনসাধারণের মাঝে নানা প্রশ্নের দানা বেধেছে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ওই তিন ইউনিয়নের নির্বাচন স্থগিত হবে কিনা, এমন আলোচনায় চলেছে এখন সর্বত্র।

সাদুল্লাপুর পৌরসভা গঠনের লক্ষ্যে গেজেট প্রকাশের বিষয়টি মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে নিশ্চিত করেছেন সাদুল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সাহারিয়া খান বিপ্লব।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু