• শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

  • || ২৬ রবিউস সানি ১৪৪৩

তালুককানুপুর ইউনিয়নের সেবক হতে চান মোস্তফা আশরাফুল ইসলাম

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১  

গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার ৭ নং তালুককানুপুর ইউনিয়নকে আধুনিক মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয় নিয়ে ইউনিয়নবাসীর সেবক হতে চান আওয়ামী পরিবারের সন্তান সাবেক চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম সরকাররের জেষ্ট ছেলে তরুন সমাজসেবক মোস্তফা আশরাফুল ইসলাম।

মোস্তফা আশরাফুল ইসলাম ১৯৭০ সালে উপজেলার তালুককানুপুর ইউনিয়নের বেড়ামালঞ্চা (মাগুরা) গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। আশরাফুল ইসলাম ১৯৮৪ সালে বাসুদেবপুর চন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি এবং সর্বশেষ রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এম এস এস পাশ করেন। তার পিতা সাবেক চেয়ারম্যান এবং মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম নুরুল ইসলাম । মরহুম নুরুল ইসলাম মুক্তিযুদ্ধের সময় পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের সবধরনে সহযোগীতা তিনি করেছেন। তার পিতা নুরুল ইসলাম সরকার পেশায় একজন শিক্ষক ছিলেন। শিক্ষকতার পাশা পাশি রাজনীতি ও বিভিন্ন সমাজসেবা মূলক কাজে তার বিশেষ অবদানের কারণে জনগনের ভোটে সফলতার সহিত ১০ বছর তালুককানুপুর ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে ইউনিয়নের অনেক উন্নয়ন সাধন করেন এবং ২০০৮ সালে মৃত্যুবরণ করেন।

আশরাফুল ইসলাম শিক্ষা জীবন শেষে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগদান করেন এবং দীর্ঘদিন একজন আদর্শ শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাবার মৃত্যুর পর তিনি শিক্ষকতার পাশা পাশি তিনি ইউনিয়নের বিভিন্ন সমাজসেবামূলক কাজে অবদান রাখেন, যেমন ইউনিয়নের ছোট ছোট রাস্তা ঘাট সংস্কার, ধর্মীয় প্রতিষ্টান যেমন মসজিদ, মাদ্রাসা, মন্দির উন্নয়ন, সামাজিক সাংস্কৃতিক অনুষ্টান ও অসহায় দরিদ্র মানুষের মেয়ের বিবাহ নিজস্ব অর্থ প্রদানের মাধ্যমে সমাজের সেবা করে আসছেন। এইসব কারনে ইউনিয়নবাসী তাকে তার বাবার অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য চেয়ারম্যানের দায়িত্ব দিতে চায়।

আশরাফুল ইসলাম নিজেকে বাবার মতই ইউনিয়নের দুঃস্থ্য মানুষের পাশে থেকে তার জীবন অতিবাহিত করতে চান। তিনি নির্বাচিত হলে ইউনিয়নের সার্বিক উন্নয়নসহ, মাদক, জুয়া, ইভটিজিং বন্ধ এবং বেকার যুব সমাজের কর্মসংস্থানের বিষয়ে সর্বাধিক গুরুত্ব দিবেন।

বাবার অসমাপ্ত কাজ সমাপ্ত করার লক্ষে এবং আধুনিক ডিজিটাল তালুককানুপুর ইউনিয়ন গড়ার প্রত্যায় নিয়ে আগামী নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনে ইউনিয়নবাসীর দোয়া, সহযোগিতা ও মহামূল্যবান ভোট প্রতাশা করেছেন মোস্তফা আশরাফুল ইসলাম।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা