শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:০১, ২১ অক্টোবর ২০২১

‘সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা রুখতে হবে’ -আফরুজা বারী

‘সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা রুখতে হবে’ -আফরুজা বারী

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহবায়ক মিসেস আফরুজা বারী বলেছেন, সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা সরকারকে বেকায়দায় ফেলার একটি অপচেষ্টা। কোনোভাবেই তা বাস্তবায়ন করতে দেয়া যাবে না। যেকোনো মূল্যে বাংলাদেশের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সমুন্নত রাখতে হবে। সে ক্ষেত্রে সজাগ ও সতর্ক থাকতে হবে আমাদের নেতাকর্মীদের।

 

দেশজুড়ে চলমান সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে গাইবান্ধার সুন্দরগঞ্জে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি আরও বলেন, বাংলাদেশ যখন বিশ্বসভায় একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত, ঠিক তখনই একটি চিহ্নিত মহল পরিকল্পিতভাবে দেশে সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। সরকার ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করেছে। এরই মধ্যে অনেকেই গ্রেফতার হয়েছে এবং বাকিদেরও আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে। সহিংসতার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তিনি।

 

উপজেলা আওয়ামী লীগের আয়োজনে গতকাল মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই সমাবেশ ও শোভাযাত্রার আয়োজন করা হয়। এতে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

 

পৌর আওয়ামী লীগের সভাপতি আহসানুল করিম চাঁদের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন- বিশিষ্ট শিল্পপতি ডক্টর আব্দুল্লাহেল বারী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক হাফিজা বেগম কাকলী, সদস্য ফাহমিদা বুলবুল কাকলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আশিকুজ্জামান প্রামাণিক তুহিন, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি নিমাই ভট্টাচার্য, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চন্দ্র, যুগ্ম-সাধারণ সম্পাদক কমল কৃষ্ণ বাপ্পী, সন্তোশ চন্দ্র, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক উদয় নারায়ন, শ্রমিক লীগের সভাপতি গণেশ শীল ও ছাত্রলীগ নেতা রতন মিয়া প্রমূখ।

 

এরআগে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যলয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে আবারও দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু