• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

গাইবান্ধায় মোটরসাইকেলে ৩ জন আরোহীর বিরুদ্ধে পুলিশের বিশেষ অভিযান

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেছেন, আইনের ভয়ে নয়, নিজের সন্তান ও পরিবারকে ভালোবেসে হেলমেট পরিধান করে মোটরসাইকেল চালাবেন সবাই। সেই সঙ্গে সহযাত্রীর হেলমেট পরিধান নিশ্চিত করুন। গতি নিয়ন্ত্রণে রাখুন, সতর্ক থাকুন।

গাইবান্ধায় সড়ক পরিবহন আইন-২০১৮ এর অধীনে হেলমেটবিহীন ও মোটরসাইকেলে ৩ জন আরোহীর বিরুদ্ধে মাসব্যাপী বিশেষ অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে শহরে এক নম্বর ট্রাফিক মোড়ে এসব কথা বলেন তিনি।

তৌহিদুল ইসলাম আরও বলেন, ফিডার রোড থেকে মহাসড়কে ওঠার সময় ডানে-বামে দেখে নিন। স্ত্রী সন্তানকে নিয়ে বেপরোয়া গতিতে মোটরসাইকেল না চালানোর নির্দেশ দেন।

তিনি বলেন, মোটরসাইকেল চালানোর সময় মোবাইল ফোনে কেউ কথা বলবেন না। ট্রাফিক আইন মেনে চলুন। হেলমেটবিহীন কেউ মোটরসাইকেল চালাবেন না। মামলা কিংবা জরিমানা মুখ্য উদ্দেশ্য নয়। মূলত মানুষকে সচেতন করতে এই অভিযান পরিচালিত হচ্ছে। কোনক্রমেই ড্রাইভারের সাথে একজন সহযাত্রী ছাড়া মোটরসাইকেলে ৩ জন আরোহী বহন করবেন না।

গাইবান্ধার পুলিশ সুপার পুলিশ কনস্টেবল প্রার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সামনের মাসে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। উক্ত পদে আগ্রহী অনেকেই অনলাইনে আবেদন করেছেন। কনস্টেবল পদে জন্য অনেক প্রার্থী বা অভিভাবক বিভিন্ন দালাল, বাটপার, প্রতারক শ্রেণির লোকের সাথে আর্থিক লেনদেন উদ্বুদ্ধ হচ্ছেন। কেউ কোনও আর্থিক লেনদেন করবেন না। মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করা হবে। কোন পলিটিক্যাল তদবির গ্রহণ করা হবে না।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- গাইবান্ধার ট্রাফিক ইনচার্জ নুর আলম সিদ্দিক, এটিএসআই জসিম উদ্দিন, গাইবান্ধা সদর থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান, এএসআই আল আমিন, ট্রাফিক বিভাগের টিএসআই আসাদ, কনস্টেবল ইসমে আজম, ওয়ারেছ, বেলালসহ অনেকে।

এসময় রাস্তায় চলাচলকারী মানুষদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা