• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

গোবিন্দগঞ্জে চলছে স্থানীয় সরকার নির্বাচনের প্রচার প্রচারণা

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২১  

স্থানীয় সরকার নির্বাচনের তফসিল ঘোষণার সময় যতই এগিয়ে আসছে ততই মানুষের মাঝে নির্বাচন কেন্দ্রিক নানা জল্পনা কল্পনা শুরু হয়েছে। মানুষের মাঝে নির্বাচনী আগ্রহ তুঙ্গে উঠতে শুরু করেছে। বিশেষ করে স্থানীয় সরকার নির্বাচনে অংশ গ্রহণের আগ্রহ তরুণ সমাজ সেবকদের মাঝে দিনদিন বৃদ্ধি পাচ্ছে।

গোবিন্দগঞ্জ উপজেলার পশ্চিমাংশে অবস্থিত ৩ নং শাখাহার ইউনিয়ন। এই ইউনিয়নের ৮ নং ওয়ার্ড একটি জনবহুল এবং নির্বাচনবান্ধব ওয়ার্ড। পাড়ইল, খুরশাল, বটতলা, পেহুলা এবং ভাটপাড়া মৌজা নিয়ে এই ওয়ার্ডের নির্বাচনী সীমানা। প্রায় ২৫০০ পুরুষ ও নারী ভোটার তাদের প্রত্যক্ষ ভোট প্রদানের মাধ্যমে নির্বাচিত করে তাদের ওয়ার্ড প্রতিনিধি।

এই ওয়ার্ডের তরুণ সমাজ সেবক, পাড়ইল গ্রামের কৃতি সন্তান, সাবেক ছাত্রনেতা, আওয়ামী লীগ এর সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ৩ নং শাখাহার ইউনিয়ন শাখার আহ্বায়ক মোঃ মামুনুর রশিদ মামুন। ছাত্রজীবন থেকেই রাজনীতি যার নেশা, গরিব ও খেটে খাওয়া মানুষের অধিকার আদায়ের অকুতোভয় সৈনিক, যে কখনই অন্যায়ের সাথে আপোষ করেননি। রাজনীতি সক্রিয় ভূমিকা পালন করলেও তিনি নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে আরও সক্রিয় ভাবে ৮নং ওয়ার্ডের উন্নয়নে কাজ করে যেতে চান।

তারই ধারাবাহিকতায় তিনি পাড়ইল গ্রামের মুরুব্বি, যুবক, তরুণসহ সকল মানুষের দোয়া নিয়ে সকল শ্রেণী পেশার মানুষকে সাথে নিয়ে তার নির্বাচনী প্রচারণা শুরু করেন। নির্বাচনী প্রচারণার প্রথম ধাপে তিনি নিজ গ্রাম পাড়ইল থেকে তার নির্বাচনী প্রচারণা শুরু করেন। এরপর তিনি তার নির্বাচনী সহযোদ্ধাদের সঙ্গে নিয়ে নিজ ওয়ার্ডের ভাটপাড়া, চাঁনপুর, খুরশাল, বটতলা, পেহুলাসহ সকল পাড়ায় তার নির্বাচনী বার্তা ছড়িয়ে দেন।

নির্বাচনী মহড়ার সময় তিনি ৮ নং ওয়ার্ডের ভোটারসহ সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন। সেই সাথে তিনি ঘোষণা করেন তিনি যদি ৮ নং ওয়ার্ডবাসীর প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হতে পারেন তাহলে তিনি বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী ভাতা, মা ও শিশু যত্ন ভাতাসহ সকল ভাতা সমবন্টন নিশ্চিত করবেন। তিনি গরিব ও অসহায়দের অধিকার নিশ্চিত করবেন এবং ৮ নং ওয়ার্ডে কোন কাজে যেন টাকার বিনিময় না ঘটে তা নিশ্চিত করবেন। মতামত গ্রহণের সময় তাঁর সাথে একাত্মতা ঘোষণা করেন ওয়ার্ডের বিভিন্ন পাড়া ভোটারসহ নারী-পুরুষ, যুবক, তরুণসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা