• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

ফুলছড়িতে দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী শীর্ষক কর্মশালা

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২১  

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় দিনব্যাপী দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি) -২০১৯ শীর্ষক এক অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ফুলছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ও ফুলছড়ি উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন গাইবান্ধা জেলা প্রশাসক মো. আবদুল মতিন। প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব (অডিট) মো. জহুরুল আলম চৌধুরী। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য দেন, গাইবান্ধা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এ.কে.এম ইদ্রিশ আলী। 

এসময় উপস্থিত ছিলেন, ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. আবু রায়হান দোলনের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন, ফুলছড়ি উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হুকুম আলী, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান আঞ্জুমনোয়ারা বেগম মেরী, উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ আহমেদ ইমু, ফুলছড়ি থানার পুলিশ পরিদর্শক কাওছার আলী। 

আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহীদুজ্জামান শামীম, উপজেলা শিক্ষা কর্মকর্তা কফিল উদ্দিন, উপজেলা সহকারী প্রোগ্রামার কাজল মিয়া, ফজলুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হানিফ প্রামাণিক সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ। 

প্রশিক্ষণে উপজেলা পর্যায়ের দূর্যোগ কমিটির ভূমিকা ও গঠন, দূর্যোগ মোকাবেলার আগাম প্রস্তুতি, ঝুকি হ্রাস, দূর্যোগ ব্যবস্থাপনা, দূর্যোগকালীন সময়ে তালিকা প্রণয়ন ইত্যাদি বিষয় সহ সংশ্লিষ্ট নানা বিষয়ে আলোকপাত করা হয়। 

এছাড়াও কর্মশালায় বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক সহ ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা