• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

‘উত্তরবঙ্গের উন্নয়নে চাই সম্মিলিত প্রচেষ্টা’ -বাণিজ্যমন্ত্রী

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১  

উত্তরবঙ্গের উন্নয়নে চাই সকলের সম্মিলিত প্রচেষ্টা বলে মন্তব্য করেছেন রংপুর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সী। তিনি বলেন, ‘সকলের সম্মিলিত প্রচেষ্টায় উত্তরের উন্নয়ন করতে হবে। উত্তরবঙ্গ অনেক সম্ভাবনাময় অঞ্চল। সুন্দরগঞ্জ, পীরগাছা, কাউনিয়া ও উলিপুরের মানুষ মিলেমিশে থাকতে চাই। তাই উন্নয়নের কোন বিকল্প নেই। তিস্তার তীরে বেক্সিমকো কোম্পানি বিশাল প্রজেক্ট বাস্তবায়ন করছে। অবহেলিত তিস্তা পাড়ে আলীবাবা থিম পার্ক হয়েছে। যেখানে অনেক বেকারের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। ফলে এই তিস্তার তীরে উন্নয়নের ছোঁয়া লেগেছে’।

রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের লাটশালা গ্রামে তিস্তা পাড়ে ‘আলীবাবা থিম পার্ক’ আয়োজিত আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ-আল-মারুফের সভাপতিত্বে এসময় বাণিজ্যমন্ত্রী স্থানীয় সাংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর প্রশংসা করে বলেন, আপনাদের এমপি একজন সৎ, মেধাবী ও পরিশ্রমী মানুষ। তিনি তাঁর এলাকার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছেন। এলাকার উন্নয়নে আমার সাথে নিয়মিত যোগাযোগ রাখেন তিনি। আমরা সবাই মিলে এলাকার উন্নয়ন করতে চাই। আগামীতে সুন্দরগঞ্জ, পীরগাছা, কাউনিয়া ও উলিপুরের উন্নয়নের জন্য তিস্তা নদীতে আরও একটি ব্রিজ করা হবে।

 

এসময় বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় পার্টির অতিরিক্তি মহাসচিব (রংপুর) ও ২৯ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বলেন, তিস্তার চরে বেসরকারি কোম্পানিগুলো ব্যপক উন্নয়ন করছে। এতে এলাকায় বেকারত্ব সমস্যা দূর হচ্ছে। বেক্সিমকো পাওয়ার প্লান্ট বাস্তবায়ন করতে গিয়ে মামলার ঘটনা ঘটেছে। স্থানীয় লোকদের হয়রানী বন্ধে মামলাগুলো প্রত্যাহার করা দরকার। আমি একজন আইনজীবী। যতটুকু জানি তাতে মামলাগুলো এখনও নিষ্পত্তি করা সম্ভব। তিনি আরও বলেন, আগামীতে এই তিস্তার চরে আরও একটি মেগা প্রজেক্ট বাস্তবায়ন করা হবে। বাণিজ্যমন্ত্রীসহ এই এলাকায় অনেক উন্নয়ন করার স্বপ্ন দেখছি। সুন্দরগঞ্জ থেকে আলীবাবা থিম পার্ক পর্যন্ত একটি রাস্তার জন্য মন্ত্রী মহোদয় ডিও লেটার দিতে চেয়েছেন, যা শীঘ্রই বাস্তবায়ন করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পীরগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবার রহমান, পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ শামসুল আরেফীন, পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, আলীবাবা থিম পার্কের প্রোপ্রাইটর আলহাজ্ব ইয়ার আলী ও তারাপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম প্রমূখ।

প্রতিযোগিতাটি উপভোগ করতে তিস্তা পাড়ে নারী-পুরুষ, যুবক-যুবতীসহ নানা বয়সের মানুষেরা ভিড় করেন। নৌকা বাইচ শেষে বিজয়ী বাইচেলদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা