শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৭:৪২, ২৬ জুলাই ২০২১

গাইবান্ধায় কঠোর লকডাউনের ৪র্থ দিনে রাস্তায় প্রশাসনের দাপট

গাইবান্ধায় কঠোর লকডাউনের ৪র্থ দিনে রাস্তায় প্রশাসনের দাপট

গাইবান্ধা সাদুল্লাপুর ধাপেরহাটে কঠোর লকডাউনের ৪র্থ দিনে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও গাইবান্ধায় সরকারি-বেসরকারি অফিস, কিছু কিছু এলাকায় অনেক দোকানপাট খোলা ছিল। বিশেষ করে স্টেশন রোড, ইসলাম প্লাজা, সান্দারপট্টি, কলেজ রোডসহ শহরতলি ভেড়ামারা ব্রীজ সংলগ্ন মোল্লা বাজার, সুন্দরজান মোড়, বোর্ড বাজার এলাকাগুলোতে অনেক ব্যবসা প্রতিষ্ঠান খোলা ছিল।

এছাড়াও নির্দেশ অমান্য করে জেলা শহর ও উপজেলা সদরে মটর সাইকেলের সংখ্যা কয়েক গুণ বেড়েছে এবং শহরের রাস্তায় ছিল যানবাহনের চলাচল অনেকটাই বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে শহরের ঘাঘট নদীর নতুন ব্রীজের পশ্চিমপাশ্বের শহর রক্ষা বন্যা নিয়ন্ত্রন বাঁধের উপর দিয়ে ডেভিড কোম্পানীপাড়া সংলগ্ন সড়ক হয়ে গাইবান্ধা-সুন্দরগঞ্জ সড়কের মটর সাইকেল ও অটোবাইকগুলো অবাধে শহরে ঢুকে পড়ছে এবং বিভিন্ন সড়কে চলাচল করছে।

অথচ পুলিশ ও প্রশাসনের এদিকে কোন নজর না থাকায় ক্রমান্বয়ে এ পথেই বাড়ছে যানবাহন চলাচল। বিশেষ করে দ্রুত গতির মটর সাইকেলের চলাচল বেড়ে যাওয়ায় লকডাউনের এই সময়ে হেঁটে চলাচল করা লোকজন নানা সমস্যায় পড়ছে।

এদিকে উন্মুক্ত স্থানে কাচাবাজার বসানোর কথা থাকলেও তা পালন করা হচ্ছে না। শহরের পুরাতন বাজারে আগের মতই যথারীতি ভীড় করে লোকজনকে কেনাকাটা করতে দেখা গেছে। শহরে চলাচলকারী অধিকাংশ মানুষের মুখেই মাস্ক ছিল না। লকডাউন কার্যকরে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী সদস্যদের টহল দিতে দেখা গেছে। এছাড়া উপজেলা সদরগুলোতে যথারীতি লকডাউন পালিত হয়েছে। যানবাহন ও লোক চলাচল ছিল সীমিত।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ