• শনিবার   ২৪ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ৮ ১৪২৮

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪২

ঈদ উল আযহায় যানজট নিরসনে পলাশবাড়ীতে পুলিশ সুপার আলোচনা সভা

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৮ জুলাই ২০২১  

যত্রতত্রভাবে গাড়ি পার্কিং করায় প্রতিবছর ঈদে গাইবান্ধা জেলা সহ বিভিন্ন প্রধান সড়ক গুলোতে লেগে থাকে যানজট। যানজটের কারণে ট্রাফিক ব্যাবস্থা ভেংগে পড়া সহ রাজধানী সহ বিভিন্ন জেলা থেকে উত্তরাঞ্চলে ঘরে ফেরা লোকদের পড়তে হয় ভোগান্তি ও বিড়ম্বনায়।

যাত্রী সহ পথচারীদের ভোগান্তি কমাতে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ হতে পলাশবাড়ী, সাদুল্লাপুর, ধাপেরহাট পর্যন্ত ৩২ কিলোমিটার জাতীয় মহাসড়ক যানজট কমাতে পলাশবাড়ী ৪ মাথা মোড়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ফিরোজ আখতার, পলাশবাড়ী সহকারী পুলিশ সুপার উদয় চক্রবর্তী, গোবিন্দগঞ্জ অফিসার ইনচার্জ এ,কে,এম গোবিন্দগঞ্জ মেহেদী হাসান, গোবিন্দগঞ্জ হাইওয়ে ওসি খায়রুল ইসলাম, গাইবান্ধা ট্রাফিক ইনচার্জ নূর আলম সিদ্দিক, পলাশবাড়ী অফিসার ইনচার্জ মাসুদুর রহমান, পুলিশ পরিদর্শক তদন্ত মতিউর রহমান, ধাপেরহাট তদন্ত কেন্দ্র ইনচার্জ সেরাজুল হক, পলাশবাড়ী থানার এস আই রানা, গোবিন্দগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর রুহুল কুদ্দুস,ট্রাফিক ইন্সপেক্টর মোশাররফ হোসেন, সাংবাদিক সহ ট্রাফিক পুলিশ সদস্যরা।

আলোচনায় যানজটের সম্ভাব্য স্থান তুলে ধরে বলা হয়- গোবিন্দগঞ্জের উপজেলা গেইট, মেয়র গলি, রাজমতি মার্কেট ও মাছ বাজারের মোড়,মায়ামনি মোড়, জেপি ফিলিং ষ্টেশনের সামনে।

পলাশবাড়ীঃ পলাশবাড়ী যানজটের সম্ভাব্য স্থান সরকার পাম্পের সামনে,৪ মাথা মোড়।

ধাপেরহাটঃ ধাপেরহাট যানজট সম্ভাব্য স্থান হলো সোমবার ধাপেরহাট বাজার এলাকায় বৃহস্পতিবার হাটের সময় ও রংপুর প্রবেশের পূর্বে ডিভাইডার সামনে।

৩ চাকার গাড়ি থ্রি হুলাই গুলো দূর্ঘটনার অন্যতম স্থান। এ সবের কারনে গোবিন্দগঞ্জের চাপসিগঞ্জ,ফাসিতলা, পান্থাপাড়া, কালিতলা বাজার, কোমরপুর। পলাশবাড়ী ফায়ার সার্ভিসের আগে, চামড়া গুদাম পার হয়ে এবং ধাপেরহাট প্রবেশের আগে ধনদুহ বাজার অবিরাপুর ব্রীজে প্রায়শই দূর্ঘটনা ঘটে।

আলোচনা শেষে ঈদে ঘরে ফেরা যাত্রীদের নিরাপদ ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে পলাশবাড়ীতে জেলা পুলিশের পক্ষ থেকে বাস, ট্রাক সহ বিভিন্ন পরিবহন চালক ও যাত্রীদের মাঝে স্বাস্থ্য সামগ্রী মুলক (মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার) বিতরন করেন।

পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন- স্বাস্থ্য বিষয় প্রতিপালনের সরকারি নির্দশনার উপর গুরুত্বারোপ করে বলেন, গাড়ির ভাড়া যাতে ৬০ পার্সেন্ট অনুযায়ী নেয় ও আসন সংখ্যা সীমিত অনুযায়ী চলে এটা নিশ্চিত করছি।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা