• শনিবার   ২৪ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ৮ ১৪২৮

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪২

ফুলছড়িতে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ৮ জুলাই ২০২১  

গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলায় সরকার ঘোষিত দেশে চলমান সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। গত বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬ টা থেকেই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু রায়হান দোলন এর নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে।

ফুলছড়িতে লকডাউন বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার আবু রায়হান দোলন এর নেতৃত্বে মাঠে রয়েছেন, ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) কাওছার আলী এবং উপজেলা পুলিশ-প্রশাসনের কর্মকর্তাগণ। পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা উপজেলায় তাদের টহল অব্যহত রেখেছেন।

এ দিকে সবকিছু বন্ধ থাকলেও রাস্তায় পণ্যবাহী যান, রিকশার পাশাপাশি অটোরিকশা সীমিত আকারে চলতে দেখা গেছে। উপজেলার কালির বাজর, বালাসি-ঘাট, একাডেমি বাজার, ফুলছড়ি বাজার, আনন্দ বাজার, উদাখালী বাজার সহ এলাকার হাট-বাজার গুলোতে সাধারণ মানুষের চলাচল তেমন একটা দেখা যায়নি। বন্ধ রয়েছে শপিং মল সহ দোকানপাট। সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার আবু রায়হান দোলন উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে লকডাউনে সরকারের নির্দেশনা অমান্য করে বিনা কারণে চলাচল ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার দায়ে ১তারিখ থেকে ৭তারিখ পর্যন্ত ২৬ জনকে মোট ১৩,১০০ টাকা জরিমানা করেন।এ বিষয়ে ফুলছড়ি উপজেলার নির্বাহী অফিসার আবু রায়হান দোলন বলেন, ‘লকডাউন বাস্তবায়নে বৃহস্পতিবার সকাল থেকে পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি সহৃযোগিতায় উপজেলার গুরুত্বপূর্ণ বাজারসহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। সরকারি নির্দেশনা অমান্য করে যারা রাস্তায় বের হয়েছেন অথবা দোকান খোলা রেখেছেন তাদেরকে জরিমানা করা হয়েছে। এছাড়াও জনগণকে সচেতন করার পাশাপাশি মাস্ক বিতরণ করা হয়েছে। সর্বাত্মক লকডাউন কার্যকর করতে হলে উপজেলা প্রশাসন ও পুলিশের কঠোর হওয়া ছাড়া কোনো উপায় নেই। ফুলছড়ি উপজেলার সকল মানুষকে সরকারের নির্দেশনা মেনে চলার অনুরোধ করছি।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা