• মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১২ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

সাঘাটা ও পলাশবাড়ি বাংলাদেশে পারস্পারিক শিখন কর্মসূচি

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৮ জুন ২০২১  

জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট (এনআইএলজি)’র উদ্দ্যোগে গতকাল বাংলাদেশে পারস্পারিক শিখন কর্মসূচি (এইচএলপি) প্রাতিষ্ঠানীকি করণ প্রকল্প বিষয়ক দিনব্য্াপী উপজেলা কর্মশালা গাইবান্ধার সাদুল্লাপুর, সাঘাটা ও পলাশবাড়ী উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়।

কর্মশালার উদ্বোধন করেন সাদুল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো: সাহরিয়ার খান বিপ্লব। উপজেলা নির্বাহী অফিসার মো: নবীনেওয়াজের সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা: শাহানাজ পারভীন, উপজেলা বিআরডিবির কর্মকর্তা মো: সাইফুজ্জামান, সাংবাদিক মো: আবেদুর রহমান স্বপন, হেলভেটাস ইন্টারন্যাশনাল কো-অপারেশন প্রতিনিধি মিলন চৌধুরী সহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাগন।

এদিকে কর্মশালার উদ্বোধন করেন পলাশবাড়ী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সিনিয়র সহ সভাপতি এ.কে.এম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ। উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামানের সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, উপজেলা বিআরডিবির কর্মকর্তা হাসানুজ্জামান, ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান,হেলভেটাস ইন্টারন্যাশনাল কো-অপারেশন প্রতিনিধি মিলন চৌধুরী সহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাগন ।

অপর দিকে গাইবান্ধার সাঘাটা উপজেলা পরিষদ হল রুমে গতকাল মঙ্গলবার বাংলাদেশে পারস্পারিক শিখন কর্মসূচি (এইচএলজি) প্রাতিষ্ঠানীকিকরণ প্রকল্প বিষয়ক উপজেলা কর্মশালা অনুষ্ঠিত হয়। জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট (এনআইএলজি) এটি আয়োজন করেন। এ্যাজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কো-অপারেশন (এসডিসি) ও হেলভেটাস ইন্টারন্যাশনাল কো-অপারেশন বাংলাদেশের সহযোগিতায় উক্ত দিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালা উপজেলা নির্বাহী অফিসার তুহিন হোসেন সভাপতিত্ব করেন।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম বিপ্লব। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পল্লী উন্নয়ন অফিসার নাহিদুর রহমান, হেলভেটাস বাংলাদেশের কনসালটেন্ট মিলন চৌধুরী, বোনারপাড়া ইউপি চেয়ারম্যান ওয়ারেছ আলী প্রধান, ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী, ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রহমান প্রমূখ।

বক্তারা বলেন – স্থানীয় সরকারের উওম চর্চা বাছাই ও চিহ্নিত করে মাঠ পর্যায়ে সুশাসন , সংবিধান ও জাতি গঠনে একটি প্রতিষ্ঠান অন্য স্থানীয় সরকারের ভালো চর্চ জানবে । সেই ভালো চর্চাগুলো বাস্তবায়ন করবে।

এই কর্মশালার ২ উপজেলা পর্যায়ের কর্মকতা , জনপ্রতিনিধি , ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনের প্রতিনিধি, মিডিয়া প্রতিনিধি ও ইউপি সচিবগণ সহ ১’শ জন অংশগ্রহণ করেন। এ দিকে সাঘাটা উপজেলা হল রুমে জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট (এনআইএলজি)’র উদ্দ্যোগে বাংলাদেশে পারস্পারিক শিখন কর্মসূচি (এইচএলপি) প্রাতিষ্ঠানীকি করণ প্রকল্প বিষয়ক দিনব্য্াপী উপজেলা কর্মশালা পৃথক ভাবে অনুষ্ঠিত হয়। এই কর্মশালায় সাঘাটা ও পলাশবাড়ী উপজেলায় পারস্পারিক শিখন কর্মসূচির আওতায় শিখন পদ্ধতিতে ১৫ টি ইউনিয়ন বাছাই করা হয়।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা