বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৭:২২, ৩১ জানুয়ারি ২০২৩

প্রাক্তন প্রেমিকার বিয়ের দাওয়াতের পর যা করতে পারেন

প্রাক্তন প্রেমিকার বিয়ের দাওয়াতের পর যা করতে পারেন

প্রিয়জনের সঙ্গে বিচ্ছেদ বরাবরই মানুষকে কষ্ট দেয়। প্রেমিক বা প্রেমিকার সঙ্গে সম্পর্কটা যতই পুরোনো হোক তাদের বিয়ের সংবাদ বরাবরই মনভারী করে তুলে। মনের অজান্তে একটা চাপা কষ্ট কাজ করে। কিন্তু বিষয়টি যদি এমন হয়, আপনার প্রাক্তন প্রেমিকার বিয়েতে আপনাকে দাওয়াত করা হলো।

আপনিও সে দাওয়াতে বিশেষ আমন্ত্রণ পেয়ে উপস্থিত হয়ে গেলেন। আর উপস্থিত হয়ে যখন কবজি ডুবিয়ে খেতে বসছেন তখন আপনার মতোই এমন বিশেষ দাওয়াতের আরও বেশ কয়েকজন উপস্থিত হলো। তারা হয়তো জানেন তিনি আপনার প্রাক্তন প্রেমিকা। তখন কেমন লাগবে? কী-ই বা করবেন?

বন্ধুদের সঙ্গে যেতে পারেন

দীর্ঘদিন প্রেম থাকলে, দুজনেরই কিছু কমন বন্ধু থাকা স্বাভাবিক। আপনার পাশাপাশি তারাও নিশ্চয়ই বিয়েতে দাওয়াত পাবেন। এই ‍সুযোগটাই কাজে লাগাতে পারেন আপনি। বিয়েতে উপস্থিত থাকুন বন্ধুদের সঙ্গেই। পুরোনো কোনো কথা তুলতে দেবেন না।

অতীতকে পেছনে ফেলে আসুন

প্রাক্তন প্রেমিকা আপনাকে তার বিয়েতে দাওয়াত দিয়েছেন মানেই তিনি সবকিছু স্বাভাবিকভাবেই নিয়েছেন। তাই আপনিও মন খারাপ না করে অতীতকে পেছনে ফেলে বিষয়টি স্বাভাবিকভাবেই নিন। পুরো বিষয়টি জীবন থেকে মুছে ফেলুন। দেখবেন জীবন স্বাভাবিক ও সুন্দর!

শুভেচ্ছা জানান

অভিমান করে আবার বিয়েবাড়ির খাবার না খেয়েই চলে আসবেন না! মনে রাখবেন, আপনি সেখানে অন্য সব সাধারণ অতিথির মতোই একজন। তার সঙ্গে হাসিমুখে কথা বলে অন্তত শুভেচ্ছা জানাতে পারেন। পরবর্তী জীবনে যেন সুখী থাকেন, সেই কামনা করুন।

খুব বেশি কথা নয়

বিয়ের দিন অন্য দশজন অতিথির মতোই থাকুন। তার সঙ্গে খুব বেশি কথা না বলাই ভালো। কারণ যত বেশি কথা বলবেন ততই পুরোনো স্মৃতি ভেসে উঠবে। মেনে নিন যে, এখন আর মন খারাপ করেও কিছু হবে না।

মন করেছে বারণ?

আপনার মন যদি সেখানে যেতে নিষেধ করে তবে অবশ্যই সেকথা শুনবেন। কারণ সবার মনের জোর একইরকম নয়। আপনার মনে যদি এখনও পুরোনো কষ্টেরা ঘোরাফেরা করে তবে সেখানে উপস্থিত না হওয়াই ভালো। মনের ওপর জোর করতে যাবেন না। এতে ভালোর বদলে মন্দটাই বেশি হবে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

দেশজুড়ে আরো ৩ দিন হিট অ্যালার্ট জারিন্যাপ এক্সপো-২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীবদলে গেল গাইবান্ধার ৯ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধন