বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:৩৮, ১৮ মে ২০২৩

বিমান বিধ্বস্তের দুই সপ্তাহ পর ৪ শিশুকে জীবিত উদ্ধার

বিমান বিধ্বস্তের দুই সপ্তাহ পর ৪ শিশুকে জীবিত উদ্ধার

বিমান বিধ্বস্তের দুই সপ্তাহেরও বেশি সময় পর কলাম্বিয়ান জঙ্গল থেকে জীবিত অবস্থায় চার শিশুকে উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১১ মাসের এক শিশুও রয়েছে। তবে বিমানে থাকা সব প্রাপ্তবয়স্ক আরোহী নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার ইউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দেশটির প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো চাঞ্চল্যকর এ খবর শেয়ার করেছেন। এর আগে বিধ্বস্ত বিমানটির অনুসন্ধানে দেশটির সামরিক বাহিনী, দমকলবাহিনীসহ বেসামরিক বিমান কর্মকর্তারা ব্যাপক তল্লাশি চালান।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ১ মে দেশটির এক ঘন জঙ্গলে বিমানটি বিধ্বস্ত হয়। এতে বিমানে থাকা পাইলট এবং আরও দুই প্রাপ্ত বয়স্ক যাত্রী নিহত হয়েছেন। তিনজনকেই নিহত অবস্থায় সেসনা ২০৬ বিমানে পাওয়া যায়। এ ছাড়া জীবিত অবস্থায় পাওয়া চার শিশুই দেশটির আদিবাসী সম্প্রদায়ের। এদের বয়স ১৩, ৯ এবং ৪ বছর। কর্মকর্তারা ধারণা করছেন, বিমান বিধ্বস্তের পর শিশুরা বিমান থেকে বেরিয়ে আসতে সক্ষম হয় এবং সাহায্যের জন্য হাঁটতে শুরু করে। পেত্রো এক টুইট বার্তায় বলেছেন, সামরিক বাহিনীর দুঃসাধ্য তল্লাশির পর আমরা চার শিশুকে জীবিত উদ্ধার করেছি। এটি দেশের জন্য আনন্দের খবর।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...