শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:৫১, ১৪ মে ২০২৩

ফেসবুক-ইউটিউব এখনো বন্ধ পাকিস্তানে

ফেসবুক-ইউটিউব এখনো বন্ধ পাকিস্তানে

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতার কে কেন্দ্র করে দেশটিতে ভয়াহ সহিংসতার ঘটনা ঘটে। এই সহিংসতায় কমপক্ষে আট জন নিহত এবং আরো বহু আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বেশ কয়েকটি যোগাযোগ মাধ্যমের ব্যবহার সীমিত করা হয়েছে।

এরপর দেশটির সরকার ইন্টারনেটসহ সব সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ করে দেয়। এর মধ্যে ফেসবুক ও ইউটিউব এখনো চলছে না দেশটিতে। গত ৯ মে পাকিস্তানে ইন্টারনেটসহ ইউটিউব, টুইটার ও ফেসবুক ও ইস্টাগ্রাম নিষিদ্ধ করা হয়।

শনিবার (১৩ মে) জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, দেশব্যাপী ইন্টারনেট সংযোগ পুনরায় চালু হলেও এখনো বন্ধ রয়েছে ফেসবুক-ইউটিউব ও টুইটার।

পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি (পিআইটিএ) সামাজিক যোগাযোগমাধ্যমগুলো পুনরুদ্ধার করার জন্য কোনো নির্দেশনা এখনো পায়নি। কর্তৃপক্ষের একজন মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে আদালত থেকে মুক্তি পাওয়ার পর লাহরের বাড়িতে ফিরেছেন ইমরান খান। এ সময় তেইরিক-ই-ইনসাফের নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস দেখা যায়। শুক্রবার (১২ মে) আল-কাদির ট্রাস্ট মামলায় দুই সপ্তাহের জামিন পান ইমরান। এদিন হাইকোর্টে দুই বিচারপতির বেঞ্চে তার জামিনের শুনানি অনুষ্ঠিত হয়। এসময় পিটিআই প্রধানের দুই সপ্তাহের জামিন মঞ্জুর করেন আদালত।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...