বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:৫১, ৪ সেপ্টেম্বর ২০২১

অন্তর্বাসে মিলল অর্ধকোটি টাকার সোনা

অন্তর্বাসে মিলল অর্ধকোটি টাকার সোনা

 

বিশ্বের মূল্যবান জিনিস পাচার করার ক্ষেত্রে পাচারকারীরা নানা কৌশল অবলম্বন করে থাকে। কিছু কিছু ক্ষেত্রে এতটাই অভিনব কৌশল থাকে যে ধরা মুশকিল হয়ে পড়ে। এবার এক যাত্রী নিজের অন্তর্বাসের মধ্যে লুকিয়ে ৫০ লাখ টাকা মূল্যের গলানো স্বর্ণ পাচারের চেষ্টা করেছেন।

সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানা গেছে, ভারতের হায়দ্রাবাদের কাস্টমসের সদস্যরা শারজা থেকে আসা ওই ব্যক্তির অন্তর্বাস থেকে গলানো স্বর্ণ উদ্ধার করেন। ওই ব্যক্তির অন্তর্বাসের মধ্যে ৮৯৫ গ্রাম সোনা গলানো অবস্থায় ছিল বলে জানা গেছে। গলানো সোনার পেস্ট তার অন্তর্বাসের মধ্যে প্লাস্টিকের ব্যাগে রাখা ছিল।

এই ঘটনায় মামলা করা হয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে বলেও জানা গেছে।

কয়েকদিন আগেই ভারতের কেরালার কান্নর বিমানবন্দরে ১৪ লাখ রুপি মূল্যের প্রায় ৩০২ গ্রাম গলানো স্বর্ণ পাচারের সময় এক যাত্রীকে আটক করা হয়। ওই যাত্রী প্যান্টের মধ্যে গলানো স্বর্ণের আস্তরণ লাগিয়ে পাচারের চেষ্টা করছিলেন বলে জানা গেছে।

ভারতের কাস্টমসের নীতিমালা অনুযায়ী দেশের বাইরে থেকে আসা পুরুষ নাগরিকরা ২০ গ্রাম স্বর্ণ শুল্ক দেওয়া ছাড়াই আনতে পারবেন। আর নারীরা ৪০ গ্রাম শুল্কমুক্ত স্বর্ণ আসতে পারবেন। তবে শুধু গহনার ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য। কাস্টমসের নীতিমালা অনুযায়ী গহনা ছাড়া অন্য কোনোভাবে ভারতে শুল্কমুক্ত স্বর্ণ আনা যাবে না।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...