শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৩:০১, ২৯ জুন ২০২১

শিকাগোয় এলোপাতাড়ি গুলিতে নিহত ২ , আহত ১৫

শিকাগোয় এলোপাতাড়ি গুলিতে নিহত ২ , আহত ১৫

মার্কিন যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগো শহরে আলাদা দুটি গুলিবর্ষণের ঘটনায় দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৫ জন। স্থানীয় সময় রোববার রাতে এ হতাহতের ঘটনা ঘটে।

সোমবার এক বিবৃতিতে শিকাগো পুলিশ জানিয়েছে, রোববার স্থানীয় সময় রাত ৯টার দিকে সাউথ শোর এলাকায় একটি গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে একজন। এতে নিহত হয় এক নারী। আহত হয় ১৫ বছর বয়সী এক কিশোরসহ ৪ ব্যক্তি। হতাহত সবাই এসময় রাস্তার পাশে দাঁড়ানো অবস্থায় ছিলো। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এছাড়া রাত ১১ টার দিকে শিকাগোর মার্কেট পার্ক এলাকায় ঘটে আরেকটি এলাপাতাড়ি গোলাগুলির ঘটনা। যাতে নিহত হয়েছেন এক নারী। আহত হয় অন্তত আট ব্যক্তি। গোলাগুলির ঘটনায় নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়ে একটি গাড়ি। এতে আহত হয় আরো দুইজন। এ নিয়ে গত এক সপ্তাহে শিকাগোতে এলোপাতাড়ি গোলাগুলিতে নিহত হয়েছেন অন্তত ছয়জন। আহত হয়েছে আরও ৭৪ জন।

এছাড়া চলতি বছরের ১০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে বন্দুকধারীর হামলায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ অন্তত তিনজন নিহত হয়। আহত হয় পাঁচজন। এদের মধ্যে চারজন নারী ও এক শিশু ছিল।

এর আগে ২০১৮ সালের নভেম্বরে শিকাগোর একটি হাসপাতালে গোলাগুলির ঘটনায় চারজন নিহত হয়। এদের মধ্যে দু'জন হাসপাতালের নারী কর্মী একজন পুলিশ কর্মকর্তা ছিল। এছাড়া বন্দুকধারীও ঘটনাস্থলে পুলিশের গুলিতে নিহত হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ