শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৩:২০, ২৫ জুন ২০২১

মসজিদ ভাঙার ভিডিও ধারণে ২ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

মসজিদ ভাঙার ভিডিও ধারণে ২ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

ভারতের উত্তরপ্রদেশে একটি মসজিদ ভাঙার একটি ভিডিও প্রকাশ করায় দুই সাংবাদিকসহ চারজনের বিরুদ্ধে এজাহার দায়ের করেছে স্থানীয় পুলিশ। রাজ্যের বড়বাঙ্কি একালার পুলিশ সমাজে অশান্তি এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অভিযোগে ভারতীয় অনলাইন নিউজ পোর্টাল ‘দ্য ওয়্যার’র বিরুদ্ধে এই এজাহার দায়ের করেছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

জানা যায়, দ্য ওয়্যারের ২ জন সাংবাদিক সিরাজ আলি এবং মুকুল এস চৌহান। তাদের সঙ্গে মোহাম্মদ নাঈম এবং মোহাম্মদ আনিস নামের ২ জনের বিরুদ্ধে ওই এজাহারটি দায়ের করা হয়। এর প্রেক্ষিতে দ্য ওয়্যার দাবি করছে, এই অভিযোগ ‘ভিত্তিহীন’ এবং ‘সাংবাদিকদের রিপোর্টিংকে অপরাধ হিসেবে’ প্রমাণের চেষ্টা করছে রাজ্যের বিজেপি সরকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, ঘটনাটি গত মাসের। রাজ্যের বড়বাঙ্কি জেলার প্রশাসন রামসনেহি ঘাট তেহসিলে অবস্থিত একটি মসজিদ ভেঙে ফেলে। প্রশাসন জানায়, ওই মসজিদ অবৈধ। তবে উত্তরপ্রদেশ সুন্নি সেন্ট্রাল ওয়াকফ বোর্ড জানায়, জেলা প্রশাসনের মসজিদ ভেঙ্গে ফেলা এই কাজ অবৈ। এ ঘটনায় তারা এলাহাবাদ হাইকোর্টেও গড়িয়েছে। হাইকোর্টে এই বিষয়ে শুনানি চলমান রয়েছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু