শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:৫৯, ১ আগস্ট ২০২১

চিরতা পাতার রস খেয়ে লিভার পরিষ্কার করার নিয়মাবলি

চিরতা পাতার রস খেয়ে লিভার পরিষ্কার করার নিয়মাবলি

গ্রাম বাংলার একটি পরিচিত গাছ হচ্ছে চিরতা । এটি একটি ভেষজ উদ্ভিদ । এই উদ্ভিদের ডাল শুকিয়ে পানিতে ভিজিয়ে এই পানি খেতে হয় । চিরতার পানি আমাদের শরীরের জন্য ভীষন রকমের উপকারী । সেই প্রচীনকাল থেকে আমাদের শরীরের বিভিন্ন সমস্যা সমাধানে ব্যবহৃত হয়ে আসছে েএই চিরতার ওষুধ । এই ভেষজ উদ্ভিদ যেমন খুব দ্রুত আমাদের শারীরিক সমস্যা সমাধান করে তেমনি এদের কোন পাশ্বপ্রতিক্রিয়া নেই । চিরতা আমাদের শরীরের লিভারের ক্ষেত্রে নানা ধরনের উপকার করে থাকে । তাহলে আসুন জেনে নেওয়া যাক কিভাবে  চিরতার রস আমাদের লিভার পরিষ্কার করে থাকে ।

চিরতা খাওয়ার নিয়মাবলি :

লিভারের উপকারের জন্য চিরতা খুবই উপকারি একটি ভেষজ উদ্ভিদ । লিভার পরিষ্কার করতে চিরতা সবচেয়ে ভালো প্রাকৃতিক সমাধান । চিরতা খাওয়ার প্রধান উপায় হচ্ছে প্রথমে চিরতার ডাল সারারাত এক গ্লাস পানিতে ভিজিয়ে রাখতে হবে । তারপর সকালে এই গ্লাসের পানি অনেক লালচে রঙের হয়ে যাবে । তারপর ছেঁকে এই পানি খালি পেটে খেতে হবে । এই নিয়মে চিরতার রস খেলে আমাদের লিভার পরিষ্কার করে এবং আমাদের লিভারের থেকে বজ্য বের করে দেয় ।

চিরতা  যেভাবে লিভার পরিষ্কার করে থাকে :

বর্তমানে অনেকে লিভারের বিভিন্ন অসুখে ভুগে থাকে । আর এর প্রধান কারণ হচ্ছে লিভার দূষিত হয়ে যাওয়া । আমাদের অনিয়ন্ত্রিত জীবনযাপন এবং খাদ্যভ্যাসের কারণে আমাদের লিভার দূষিত হয়ে যাচ্ছে । এই লিভারকে পরিষ্কার করতে চিরতার পাতার কোন জুড়ি নেই । চিরতার পানি আমাদের লিভারকে পরিষ্কার করতে সাহায্য করে । চিরতার পানি আমাদের লিভারকে পরিষ্কার রাখে এবং লিভারের বিভিন্ন সমস্যা যেমন ফ্যাটি লিভার ও অন্যান্য সমস্যা দূর করে চিরতা। তাই চিরতার পানি নিয়মিত খাওয়ার মাধ্যমে আমরা সহজেই লিভারকে পরিষ্কার করতে পারি ।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ