বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ || ২ শ্রাবণ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১১:০১, ১৭ জুন ২০২৪

ব্যানার পোস্টারের সেজে উঠেছে হল, সিনেমা প্রদর্শনের জন্য মুখিয়ে আছেন মালিকরা

ব্যানার পোস্টারের সেজে উঠেছে হল, সিনেমা প্রদর্শনের জন্য মুখিয়ে আছেন মালিকরা
সংগৃহীত

রাত পোহালেই ঈদ। এই ঈদে মুক্তি পাচ্ছে পাঁচটি সিনেমা। এর মধ্যে সবচেয়ে আলোচনায় রয়েছে শাকিব খানের ‘তুফান’। গতকাল রাতে সিনেমাটির ট্রেলার প্রকাশের পরই দর্শকের আগ্রহ আরো বেড়েছে। এ ছাড়া রিভেঞ্জ, ময়ূরাক্ষী, আগন্তুক ও ডার্ক ওয়ার্ল্ড সিনেমাগুলো মুক্তি পাচ্ছে।

সিনেমা হল প্রদর্শক সমিতি সূত্রে জানা গেছে, এবার ঈদে ঢাকা ও ঢাকার বাইরে প্রায় ৮০টি প্রেক্ষাগৃহ চালু থাকবে। এর সঙ্গে যোগ হতে পারে মৌসুমি হল মালিকদের ৭০টি প্রেক্ষাগৃহ। এরই মধ্যে ঢাকা ও ঢাকার বাইরের প্রেক্ষাগৃহগুলো ঈদের সিনেমার পোস্টার ও ব্যানার দিয়ে সাজানো হয়েছে। বলতে গেলে ঈদের সিনেমা প্রদর্শনের জন্য হল মালিকরা মুখিয়ে আছেন।

সেন্সর বোর্ড সদস্য প্রযোজক খোরশেদ আলম খসরু ডেইলি বাংলাদেশকে বলেন, এবারের ঈদের সব সিনেমা সেন্সর বোর্ডে বসে দেখার সুযোগ হয়েছে। প্রতিটি সিনেমার গল্প ভিন্ন ধাঁচের। এ ছাড়া শাকিব খান মানেই আলাদা কিছু। এটি অস্বীকার করার উপায় নেই। তবে রিভেঞ্জসহ অন্য সিনেমাগুলো দর্শকদের ভালো লাগবে।

এদিকে ঈদের সিনেমা হিসেবে হলের দিক থেকে এগিয়ে আছে তুফান। ১২৬টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দেওয়া হবে। রায়হান রাফি পরিচালিত এই সিনেমায় শাকিব ছাড়াও অভিনয় করেছেন মিমি চক্রবর্তী, নাবিলা, চঞ্চল চৌধুরী, মিশা সওদাগরসহ আরো অনেকে।

মধুমিতা প্রেক্ষাগৃহে চলবে ‘তুফান’। সিনেমাটির ব্যবসা নিয়ে দারুণ আশাবাদী হলটির কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ। তিনি ডেইলি বাংলাদেশকে বলেন, ঈদের ছবির ওপরই ভরসা করে আছি। তুফান সিনেমাটি ভালো যাওয়ার সম্ভাবনা রয়েছে। আমার এই হলটিতে শাকিব খানের অনেক ভক্ত-অনুরাগীরা সিনেমা দেখতে আসেন। আশা করছি, সিনেমাটি দর্শকদের নিরাশ করবে না।

এদিকে ইয়ামিন হক ববি অভিনীত রাশিদ পলাশ পরিচালিত ছবি ‘ময়ূরাক্ষী’ সিনেমাটির পরিবেশনায় রয়েছে জাজ মাল্টিমিডিয়া। গোলাম রাব্বানীর চিত্রনাট্যে সিনেমার গল্পে দেখা যাবে, ফিল্মের এক নায়িকার উত্থান-পতন। যেখানে আছে ফিল্ম ইন্ডাস্ট্রির ভেতরের ভালোবাসা ও টানাপড়েন এবং শ্বাসরুদ্ধকর কিডন্যাপ! সেই নায়িকার চরিত্রে অভিনয় করেছেন ববি। আরো আছেন সুদীপ বিশ্বাস, সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী। সিনেমাটি কত হলে মুক্তি পাচ্ছে তা এখনো জানায়নি সিনেমাটির পরিবেশক।

‘তুফান’ সিনেমার পরই সোশ্যাল মিডিয়ায় এগিয়ে রয়েছে এমডি ইকবালের ‘রিভেঞ্জ’ সিনেমাটি। জিয়াউল হক রোশান ও বুবলী অভিনীত অ্যাকশনধর্মী সিনেমাটিতে আরো অভিনয় করছেন দীপা খন্দকার, মিশা সওদাগর ও সীমান্তসহ আরো অনেকে।

দীর্ঘদিন পর মোস্তাফিজুর রহমান মানিকের সিনেমা মুক্তি পাচ্ছে। ক্রাইম থ্রিলার ঘরানার সিনেমা ‘ডার্ক ওয়ার্ল্ড’। সোশ্যাল মিডিয়ায় অশ্লীল ফুটেজ ছড়িয়ে একটি চক্র প্রতারণা করে। তাদের নির্মূলের অভিযান নিয়েই সিনেমার গল্প। এতে অভিনয় করেছেন মুন্না খান। ছবির প্রযোজক তিনি নিজেই। এ ছাড়া কৌশানি মুখার্জি, দীপা খন্দকার, মিশা সওদাগর, শিবা শানু প্রমুখ। সিনেমাটির পরিবেশনায় রয়েছে অভি কথাচিত্র। জানা গেছে ১২টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাচ্ছে।

ঈদের একেবারে শেষ দিকে মুক্তির তালিকায় যোগ হয়েছে সুমন ধর পরিচালিত সিনেমা ‘আগন্তুক’। পূজা চেরী ও শ্যামল মাওলা অভিনীত এই সিনেমাটি দেশের সব মাল্টিপ্লেক্সে ছবিটি মুক্তি পাবে।

ঈদের সিনেমা নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সিনিয়র সহ-সভাপতি মিয়া আলাউদ্দিন ডেইলি বাংলাদেশকে বলেন, গত রোজার ঈদে একাধিক সিনেমা মুক্তি পাওয়ায় সিনেমা হল মালিকরা ভালো ব্যবসা করতে পারেনি। এই ঈদে পাঁচটি সিনেমা মুক্তি পাচ্ছে। আশা করছি সিনেমা হলগুলো ঈদের সিনেমা নিয়ে ব্যবসা করতে পারবে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ