বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:২৭, ১৬ মে ২০২৩

আরিয়ানকে জেল থেকে ছাড়াতে ২৫ কোটির চুক্তি শাহরুখের সঙ্গে!

আরিয়ানকে জেল থেকে ছাড়াতে ২৫ কোটির চুক্তি শাহরুখের সঙ্গে!

শাহরুখ খানের পুত্র আরিয়ানের বিরুদ্ধে মাদকের মামলায় বেশ নড়েচড়ে বসেছিল গোটা বলিউড। ২০২১ সালে মাদক মামলায় গ্রেপ্তার করা হয় আরিয়ান খানকে। অনেক চড়াই-উতরাই পার করে ছেলেকে মুক্ত করেছেন শাহরুখ। তবে সেই মামলার রেশ এখনো কাটেনি। বরং নতুন করে হাওয়া লাগছে পাল।

আরিয়ানের বিরুদ্ধে মাদক মামলায় তদন্তকারী এনসিবি অফিসার সমীর ওয়াংখেড়েরের বিরুদ্ধে ইতিমধ্যে দুর্নীতির অভিযোগে মামলা শুরু করেছে সিবিআই। যদিও আরিয়ান খান-কাণ্ডের পরই এনসিবি প্রধানকে মুম্বাই থেকে রাতারাতি বদলি করে চেন্নাই পাঠানো হয়। তাতেই তার বিড়ম্বনা কমেছে, এমন নয়।

সম্প্রতি সিবিআই তল্লাশি চালায় সমীরের মুম্বাইয়ের বাড়িতে। প্রায় ১৩ ঘণ্টা ধরে চলে তল্লাশি। শোনা যায়, আরিয়ানকে মুক্ত করতে খান পরিবারের কাছ থেকে প্রায় ২৫ কোটি টাকা ঘুষ দাবি করেন প্রাক্তন এই এনসিবি প্রধান। তবে এবার আরো এক চাঞ্চল্যকর তথ্য এলো সিবিআইয়ের হাতে। 

ভিজিল্যান্স রিপোর্টের ওপর ভিত্তি করে তদন্তকারীদের প্রাথমিক তদন্তের পর সমীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দায়ের হয়। সিবিআই সূত্রে জানা গেছে, সমীর ব্যক্তিগত সম্পত্তি বৃদ্ধি করতে দুর্নীতির আশ্রয় নিয়েছিলেন বলে প্রমাণ পাওয়া গেছে। তার পরেই আনুষ্ঠানিকভাবে মামলা দায়ের করে সিবিআই। সমীরের বিরুদ্ধে অভিযোগ, শাহরুখ খানের কাছ থেকেই ২৫ কোটি টাকা ঘুষ চান প্রাক্তন এই এনসিবি প্রধান। আরিয়ানের জামিন ও তার সঙ্গীদের জামিনের জন্য এই বিপুল অর্থের দাবি জানান বলেই অভিযোগ রয়েছে। তবে শেষমেশ রফা হয় ১৮ কোটি টাকায়। তবে এই বিপুল পরিমাণ অর্থ তিনি খান পরিবারের থেকে শেষমেশ কুক্ষিগত করতে পেরেছিলেন কি না, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। যদিও এই মামলায় সমীরের দুই সঙ্গী পি কে গোসাভি ও প্রভাকর সাইলির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। যার মধ্যে গোসাভি ৫০ লাখ টাকা নিয়েছিলেন খান পরিবারে থেকে। পরে অবশ্য সে টাকা ফেরত দেন তিনি। অন্যদিকে এই মামলার অন্যতম সাক্ষী ছিলেন প্রভাকর সাইলি। যিনি মারা গেছেন।

২০২১ সালের ২ অক্টোবরে মুম্বাই উপকূলের একটি প্রমোদতরিতে অভিযান চালায় এনসিবি। সেই অভিযানের নেতৃত্বে ছিলেন সমীর। সেখান থেকেই মাদক-যোগের অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন আরিয়ান ও তার সঙ্গীরা। এরপর প্রায় এক মাস জেলে কাটিয়ে জামিনে ছাড়া পান আরিয়ান। পরে নিয়মিত এনসিবি দপ্তরের জিজ্ঞাসাবাদে হাজিরা দিতে হয়েছে তাকে। তিন দিন আগে তাদের পেশ করা চার্জশিটে আরিয়ানকে নির্দোষ বলা হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ