• শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

৭ অক্টোবর মুক্তি পাচ্ছে মাহি-পূজার দুই ছবি

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২২  

মহামারির পর বাংলা সিনেমার নতুন জোয়ার শুরু হয়েছে। দর্শক প্রেক্ষাগৃহে গিয়ে দেখছে সিনেমা। এরই মধ্যে বেশ কয়েকটি সিনেমা দর্শক গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় শুক্রবার (৭ অক্টোবর) দেশজুড়ে মুক্তি পাচ্ছে দুটি প্রেমের সিনেমা। তার একটি হলো চিত্রনায়িকা মাহিয়া মাহির ‘যাও পাখি বলো তারে’। অন্যটি চিত্রনায়িকা পূজা চেরির ‘হৃদিতা’।

‘যাও পাখি বলো তারে’

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মোস্তাফিজুর রহমান মানিকের নতুন সিনেমা ‘যাও পাখি বলো তারে’। এ সিনেমায় জুটি বেঁধেছেন মাহিয়া মাহি ও আদর আজাদ। আগামী ৭ অক্টোবর রাজধানীর সিনে কমপ্লেক্সসহ সারাদেশের ৩০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

পরিচালক মানিক বলেন, এটি একটি বিশুদ্ধ প্রেমের সিনেমা। অন্যরকম বন্ধুত্ব ও ভালোবাসার গল্প দেখবেন দর্শক। একজন দর্শকও যদি সিনেমাটি দেখে তাহলে তাদের মন ছুঁয়ে যাবে। প্রথম সপ্তাহে সিনেমাটি আমরা ৩০টি প্রেক্ষাগৃহে মুক্তি দিচ্ছি। তারপর আস্তে আস্তে সারাদেশে এবং বিদেশে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে।

মাহিয়া মাহি বলেন, এ ছবিতে অনেকগুলো সুন্দর সংলাপ আছে। যেগুলো আপনাদের মনে দাগ কাটবে। আমার বিশ্বাস এটি আরেকটি ‘পোড়ামন’ হবে।

ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত এই সিনেমায় আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, সুব্রত, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, অভিনেত্রী রেবেকা রউফ, মিলি বাশার, লাবণ্য প্রমুখ। সিনেমাটির নির্বাহী প্রযোজক তমালিকা আকরাম।

‘হৃদিতা’

কথাসাহিত্যিক আনিসুল হকের ‘হৃদিতা’ উপন্যাস অবলম্বনে সিনেমা নির্মাণ করেছেন যুগল নির্মাতা ইস্পাহানী আরিফ জাহান। সিনেমার নামও রেখেছেন ‘হৃদিতা’। আগামীকাল (৭ অক্টোবর) দেশের ২১টি হলে মুক্তি পাবে সিনেমাটি।

তিনি বলেন, বর্তমানে ‘দিন দ্যা ডে’, ‘পরাণ’, ‘হাওয়া’ সিনেমা দেখতে দর্শক যেভাবে প্রেক্ষাগৃহে যাচ্ছেন, আশা করছি আমাদের সিনেমা ‘হৃদিতা’ দেখতেও যাবেন। সিনেমাটিতে একটা রোমান্টিক গল্প আছে। অনেক বার্তা আছে। দর্শকের ভালো লাগবে।

নায়িকা পূজা বলেন, সিনেমায় আমি একজন শান্ত, ভদ্র, চুপচাপ একটা মেয়ে। যে কি না আপনমনে কথা বলে। সব মিলিয়ে দারুণ একটা চরিত্র।

এবিএম সুমন বলেন, আনিসুল হকের গল্প সবসময় দারুণ। এ গল্পটাও অসাধারণ। দর্শকদের মনে ধাক্কা দেওয়ার মতো সিনেমা হবে আশা করি।

‘হৃদিতা’ সিনেমা ২০১৯-২০ অর্থবছরে ৫৫ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন চিত্রনায়িকা পূজা চেরি। তার বিপরীতে একজন কবির ভূমিকায় অভিনয় করেছেন এবিএম সুমন। সিনেমার সংলাপও লিখেছেন আনিসুল হক। চিত্রনাট্য লিখেছেন পরিচালক ইস্পাহানী আরিফ জাহান।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা