শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:৫৬, ২৯ আগস্ট ২০২২

উত্তর আমেরিকার ১১৭ হলে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’

উত্তর আমেরিকার ১১৭ হলে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’

গত ২৯ জুলাই মুক্তি পাওয়া সিনেমা ‘হাওয়া’র জয়জয়কার চলছেই। নির্মাতা মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমাটি যারাই দেখছেন, প্রশংসা করছেন। ফলে ক্রমশ বাড়ছে এর জনপ্রিয়তা।

দেশের গণ্ডি পেরিয়ে এবার উত্তর আমেরিকায় মুক্তি পাচ্ছে 'হাওয়া'। বিষয়টি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক পরিবেশক ‘স্বপ্ন স্কেয়ারক্রো’র প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব। সেখানে মুক্তির আগে সিনেমাটি বেশ কিছু রেকর্ডও গড়েছে।

এবারই প্রথম উত্তর আমেরিকার কোন বড় সিনেমা চেইন (কানাডার দ্বিতীয় বৃহত্তম সিনেমা চেইন, Landmark Cinemas) নিজেরা উদ্যোগী হয়ে তাদের ২টি থিয়েটারে বাংলাদেশের কোন সিনেমা দেখাচ্ছে।

এবারই প্রথম বাংলাদেশের কোন সিনেমার অগ্রিম টিকেট মুক্তির এক সপ্তাহ আগে থেকে বিক্রি করা শুরু করেছে ২টি সিনেমা চেইন। কানাডার প্রধান সিনেমা চেইন ‘সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট’ ও যুক্তরাষ্ট্রের ‘জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাস’ ২৫ আগস্ট রাত থেকেই ‘হাওয়া’র টিকিট বিক্রি করছে।

এ প্রসঙ্গে ‘স্বপ্ন স্কেয়ারক্রো’ প্রধান বলেন, “কানাডা ও আমেরিকার বাংলাদেশের সিনেমার দর্শকদের সিনেমাটির প্রতি বেশ ভালো আগ্রহ দেখা যাচ্ছে। সাত দিন আগেই মাল্টিপ্লেক্সগুলো ‘হাওয়া’র টিকেট বিক্রি শুরু করা আমাদের সিনেমার জন্য অভূতপূর্ব ও দারুণ গৌরবের বিষয়।”

মেজবাউর রহমান সুমন পরিচালিত 'হাওয়া' আগামী ২ সেপ্টেম্বর থেকে কানাডা ও আমেরিকার বাংলাদেশী সিনেমার জন্য রেকর্ড ১১৭টি থিয়েটারে মুক্তি পেতে যাচ্ছে।

উল্লেখ্য, সমুদ্রে মাছ ধরার একটি ট্রলারকে ঘিরে এগিয়েছে ‘হাওয়া’র গল্প। এর সঙ্গে আছে মিথলজি ও সম্পর্কের অণুপ্রবেশ। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস। ফেসকার্ড নির্মিত সিনেমাটি প্রযোজনা করেছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...