• বুধবার   ২৯ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৪ ১৪২৯

  • || ২৭ জ্বিলকদ ১৪৪৩

‘কেজিএফ ৩’ কি আসবে?

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২২  

গোটা ভারত মেতে আছে ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ নিয়ে। ১৪ এপ্রিল বিশ্বব্যাপী ১০ হাজারের বেশি সিনেমা হলে মুক্তি পেয়েছে এটি। ভারতে রেকর্ড পরিমাণ ব্যবসা করছে। দুই দিনেই প্রায় ৩০০ কোটি রুপি আয় করে ফেলেছে। এছাড়া হিন্দি ভার্সনে অতীতের সমস্ত রেকর্ড চুরমার করে নতুন মাইলফলক তৈরি করেছে সিনেমাটি।

যারা ‘কেজিএফ ২’ দেখেছেন, তাদের অনেকেই বলেছেন, ‘কেজিএফ ৩’ আসবে। সেরকম ইঙ্গিত সিনেমাটির শেষ দিকে দেওয়া হয়েছে। ইতোমধ্যে টুইটারে ‘কেজিএফ ৩’ নিয়ে তুমুল আলোচনা হচ্ছে। অন্যান্য সোশ্যাল মিডিয়াগুলোতেও চলছে জোর চর্চা।

কেবল দর্শকরা নন, সিনেমা বিশ্লেষকদের অনেকেও দাবি করেছেন, ‘কেজিএফ ৩’ আসবে। বলিউডের খ্যাতিমান সিনে বিশ্লেষক তরণ আদর্শ ‘কেজিএফ ২’ দেখার পর রিভিউতে জানান, সিনেমাটির তৃতীয় পার্ট আসছে।

যদিও এখনো পরিচালক কিংবা প্রযোজক কারো পক্ষ থেকে স্পষ্ট ঘোষণা আসেনি। তবে শোনা যাচ্ছে, ইতোমধ্যে ‘কেজিএফ ৩’র প্রি-প্রোডাকশনের কাজ শুরু হয়ে গেছে। কয়েকদিন আগে নির্মাতা প্রশান্ত নীল বলেছেন, “যদি ‘কেজিএফ ২’ দর্শকরা সাফল্য পায়, তাহলে আমরা তৃতীয় পর্বের দিকে আগাবো।”

মুক্তির পর ‘কেজিএফ ২’র জয়জয়কার চারদিকে। বক্স অফিসে ঝড় তুলে নতুন ইতিহাস রচনা করছে। দর্শকের আগ্রহের পারদ চূড়ান্ত পর্যায়ে। সুতরাং সিনেমাটির তৃতীয় খণ্ড যে আসবে, তা সহজেই অনুমান করা যায়।

এদিকে ভক্তদের অনেকেই বলাবলি করছেন, প্রশান্ত নীলের নতুন সিনেমা ‘সালার’-এর সঙ্গে ‘কেজিএফ’র সংযোগ আছে। এমনও হতে পারে, সালারকে রকির শিষ্য হিসেবে দেখা যাবে। কেজিএফ থেকে উত্তোলন করা বিপুল স্বর্ণ দিয়ে নতুন এক সাম্রাজ্য গড়ে তোলে রকি। সেটাই সামলাবে সালার। যার ভূমিকায় থাকবেন প্রভাস।

যদিও এগুলো ভক্তদের ধারণা। নির্মাতার পক্ষ থেকে স্পষ্ট ঘোষণা আসার আগ পর্যন্ত নিশ্চিতভাবে কিছুই বলা যায় না। তাই আপাতত অপেক্ষাই ভরসা।

উল্লেখ্য, ২০১৮ সালে মুক্তি পায় ‘কেজিএফ: চ্যাপ্টার ১’। এই সিনেমা দিয়েই কন্নড় ইন্ডাস্ট্রি ভারত ও উপমহাদেশে পরিচিতি পায়। সেই সঙ্গে নতুন এক সুপারস্টার তথা যশের উত্থান হয়। সাফল্যের ধারাবাহিকতায় এবার মুক্তি পেয়েছে চ্যাপ্টার ২। বলা হচ্ছে, সুপারস্টার নয়, বক্স অফিসের মনস্টার যশ! তার এই অবিশ্বাস্য সাফল্যের যাত্রা কতদূর যায়, সেটাই এখন দেখার পালা।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা