• সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

তদন্তের স্বার্থে পরীমনিকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ: সিআইডি

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২১  

মাদকদ্রব্যসহ গ্রেফতার ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমনির তিন দফায় জিজ্ঞাসাবাদ নিয়ে নাগরিক সমাজসহ নানা মহলে বিরূপ মন্তব্য ও সমালোচনা হয়েছে। সিআইডির ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, তদন্ত ও পূর্ণাঙ্গ পুলিশি প্রতিবেদন দাখিলের স্বার্থে পরীমনিকে তিন দফায় রিমান্ড চেয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে অনানুষ্ঠানিক ব্রিফিংকালে সিআইডির প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান এ কথা বলেন।

পরীমনিকে তিন দফায় রিমান্ড নেয়ায় নাগরিক সমাজ বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। তিন দফায় পরীমনিকে জিজ্ঞাসাবাদের পেছনে যুক্তি কী ছিল জানতে চাইলে তিনি বলেন, প্রথমত অভিযুক্ত পরীমনিকে জিজ্ঞাসাবাদ করা ও তার বক্তব্য শোনা খুবই গুরুত্বপূর্ণ ছিল। আসলে অভিযুক্ত কী বলে সেটা আগে জানতে চেয়েছে সিআইডি। তার কাছে মাদক কীভাবে আসল, কারা দিলো, কী উপায়ে আসলো। এসব তথ্য জানার পর আমরা কিন্তু আর পরীমনিকে রিমান্ড চাইনি। কিন্তু তদন্ত ও যাচাই করতে গিয়ে দেখি পরীমনির দেয়া সেসব তথ্যের অনেক কিছুই মিথ্যা বা ভুল। তখন আমরা আদালতে আবারও রিমান্ড চেয়ে অনুরোধ করি।

‘আদালত একদিনের রিমান্ড দেন। সিআইডি একটি বিশেষায়িত ইউনিট। আমরা কখনো দরকার না হলে কোনো আসামির রিমান্ড চাই না। আমরা ওই একদিনের মধ্যে পরীমনির দেয়া তথ্য যাচাই করি। পুলিশ রিপোর্টের পাশাপাশি পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করতে তিন দফায় পরীমনিকে রিমান্ডে নেয়া হয়।’

প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান এইচ বি এম ইকবালের সঙ্গে পরীমনির ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে। এ বিষয়ে সিআইডি তদন্ত করছে কি-না, এইচ বি এম ইকবালকে জিজ্ঞাসাবাদ করবেন কি-না জানতে চাইলে সিআইডির প্রধান বলেন, মামলার তদন্তের স্বার্থে আমরা যাকে প্রয়োজন তাকে জিজ্ঞাসাবাদ করি। এ পর্যন্ত পরীমনির মাদক মামলায় যাদের জিজ্ঞাসাবাদের প্রয়োজন ছিল তাদের ডেকেছি, জিজ্ঞাসাবাদ করেছি।

তিনি বলেন, আপাতত পরীমনিসহ ১৫ মামলায় আর কাউকে ডাকা ও জিজ্ঞাসাবাদের প্রয়োজন নেই। পরে যদি মামলা অন্য কোনো দিকে টার্ন নেয় বা মানি লন্ডারিং মামলার কোনো বিষয় আসে তা ভিন্নভাবে দেখা হবে। প্রয়োজনে ডাকা হবে। তবে আপাতত কাউকে ডাকা বা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না বলে জানান তিনি।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা