• বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৬ ১৪২৮

  • || ১৩ সফর ১৪৪৩

‘সম্পর্কের মায়া’ বিষয়টাই তার জীবনে নেই, ‘হ্যালো ম্যাডাম’ শবনম ফার

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৬ জুলাই ২০২১  

ঈদুল আজহা উপলক্ষে নতুন একটি একক নাটকে অভিনয় করেছেন শবনম ফারিয়া। নাটকের নাম ‘হ্যালো ম্যাডাম’। আহমেদ খান হীরকের গল্পে নাটকটির চিত্রনাট্য করেছেন ফাহমিদুর রহমান। পরিচালনা করেছেন ফিরোজ কবির ডলার।

মেঘা আনোয়ার চরিত্রে অভিনয় করেছেন শবনম ফারিয়া। গল্পে দেখা যাবে, জীবনের প্রায় প্রতিটা ক্ষেত্রেই সফল তিনি। খুব কম বয়সেই মেঘা হয়ে উঠেছে তার অফিসের প্রজেক্ট ম্যানেজার। তবে ‘সম্পর্কের মায়া’ বিষয়টাই তার জীবনে নেই। দুই বিয়ে করা বাবার সঙ্গে সম্পর্কটা ফরমাল হয়ে ছিল। কাজ নিয়ে ব্যস্ত মায়ের সঙ্গে কথাই হতো কম। স্বামীর সঙ্গে হয়তো মেঘার সুখের একটা সংসার হলেও হতে পারতো।

কিন্তু পাঁচ বছরের বিবাহিত জীবন বিয়ের দুই মাস পরেই হারিয়েছে রং। দম আটকানো এই থমথমে সম্পর্কের মধ্যেই মেঘা তার অফিস পরিবর্তন করে দ্বিগুণ সেলারির সঙ্গে প্রমোশন নিয়ে। নতুন অফিসে জয়েন করে মেঘা শক্ত হাতে সবাইকে তার নিয়ন্ত্রণে নিয়ে আসে। শুধু বাচ্চুকে ছাড়া। মেঘার মতো গম্ভীর একজন মানুষের কাছে বাচ্চু অতি বিরক্তিকর চরিত্র হয়ে উঠবে সেটাই স্বাভাবিক। হয়েছেও তাই।

একটু পরপরই কারণে অকারণে ‘হ্যালো ম্যাডাম’ বলে শুরু করবে তার যন্ত্রণাদায়ক ঘ্যানঘ্যান। বাচ্চুর গলায় ওই ডাকটা মেঘার জন্য রীতিমতো আতঙ্কের হয়ে দাঁড়িয়েছে। কিন্তু বাচ্চু যখন বাড়ির ভেতরের ব্যাপারেও ঢুকতে চায়, তার মা ও স্বামীর সঙ্গে সম্পর্ক নিয়ে কথা বলতে চায়। মেঘার সহ্য হয় না। কড়াভাবে ধমকে দেয়। কিন্তু বাচ্চু দমে যায় না।

সে বলে মেঘার সব ধরনের সম্পর্ক সে ঠিক করে দেবে। সত্যি কি বাচ্চু পারবে এই পাথর হৃদয়ের মেঘার সব সম্পর্ককে স্বাভাবিক করে তুলতে? নাকি নিয়েই হারিয়ে ফেলবে সব কিছু মেঘার রোষে?

‘হ্যালো ম্যাডাম’ নাটকে বাচ্চুর চরিত্রে অভিনয় করেছন মীর সাব্বির। শবনম ফারিয়া-মীর সাব্বির ছাড়া আরও অভিনয় করেছেন উপমা, অবাক, শিরিন আলম প্রমুখ। ঈদের পঞ্চম দিন সন্ধ্যা ৭টায়  দীপ্ত টিভিতে প্রচার হবে নাটকটি।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা