শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৩:০৭, ১০ মার্চ ২০২২

আলিমের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ১৫ মার্চ

আলিমের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ১৫ মার্চ

চলতি বছরের আলিম পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু হবে আগামী ১৫ মার্চ। ৩১ মার্চ পর্যন্ত এই কার্যক্রম চলবে। মঙ্গলবার (০৮ মার্চ) মাদ্রাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রার মো. সিদ্দিকুর রহমান সাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

অফিস আদেশে বলা হয়, ‘আলিম পরীক্ষা-২০২২ (শিক্ষাবর্ষ-২০২০-২০২১) এর রেজিস্ট্রেশন কার্ড আগামী ১৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত আঞ্চলিক কার্যালয় ও বোর্ডের মাধ্যমে বিতরণ করা হবে। উল্লেখিত সময়সীমার মধ্যে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে কোনো প্রকার ভুলত্রুটি পরিলক্ষিত হলে সংশোধনের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ অত্র বোর্ডের রেজিস্ট্রার বরাবর আবেদন করতে হবে।’

এর আগে চলতি বছরের দাখিল ও আলিম পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করে মাদ্রাসা শিক্ষা বোর্ড। ঘোষণা অনুযায়ী, দাখিল পরীক্ষা শুরু হবে ১৯ জুন। আর আলিম শুরু হচ্ছে ২২ আগস্ট থেকে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণের কারণে দীর্ঘদিন আটকে ছিল ২০২১ সালের এসএসসি-এইচএসসি ও সমমানের দাখিল-আলিম ও অন্যান্য পরীক্ষা। এরপর গত বছরের শেষ দিকে দাখিল ও আলিম শুধু গ্রুপভিত্তিক তিনটি বিষয়ে পরীক্ষা নেওয়া হয়। আর অন্যান্য বিষয়ে সাবজেক্ট ম্যাপিং করে ফল প্রকাশ করা হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ