শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৩:০২, ১৮ আগস্ট ২০২২

ড্রাম বাজিয়ে হাঁসের বিশ্বরেকর্ড

ড্রাম বাজিয়ে হাঁসের বিশ্বরেকর্ড

আপনি যদি দেখেন একটি হাঁস তার ছোট্ট ও সুন্দর দুই পা ব্যবহার করে ড্রাম বাজাচ্ছে, অবাক হবেন নিশ্চয়! এই ঘটনাটি বাস্তবেই ঘটেছে।  হাঁসটির নাম  বেন অ্যাফকোয়াক। ইনস্ট্রাগ্রামে এই হাঁসের ফলোয়ারের সংখ্যা ৭৯ হাজারেরও বেশি। বিশ্বরেকর্ডের তালিকায় জায়গা করে নিয়েছে ড্রামবাদক এই হাঁস। ২০২০ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড বেনকে বিশ্বরেকর্ডের সবুকৃতি দেয়। যা এখনো ভাঙতে পারেনি কোনো হাঁস। দিন দিন বেনের ইনস্টাগ্রামে ফলয়ারের সংখ্যা বেড়েই চলেছে। সেই সঙ্গে ড্রাম বাজানোর দক্ষতাও।

মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটাতে ড্রামবাদক এই হাঁস তার  মালিক ডেরেক জনসনের সঙ্গে বসবাস করে। ডেরেক বেনের দেখাশোনা করছে ছোট থেকেই। ইনস্টাগ্রামে বেনের সঙ্গে সঙ্গে ডেরেক এখন বহুল পরিচিত নাম। ডেরেক পেশায় একজন মিউজিশিয়ান। দিনের বেশিরভাগ সময় তার স্টুডিওতেই কাটে।

বেনকে তিনি খুব ছোট থাকতেই এনেছিলেন। তিনি যখন স্টুডিওতে কাজ করতেন তখন প্রায়ই বেন তার আশেপাশে ঘোরাঘুরি করত। ডেরেককে বাদ্যযন্ত্র বাজাতে দেখে খুশি হয়ে যেত বেন।  বিশেষ করে যখন তিনি ড্রাম বাজাতেন তখন বেন যেন একটু বেশি উচ্ছ্বসিত হয়ে যেত। এরপরই তিনি বেনকে ড্রাম বাজানোর প্রশিক্ষণ দিতে শুরু করেন। খুব কম সময়েই বেন কাজটি খুব ভালোভাবে শিখে যায়। সেই ভিডিও ডেরেক তার ইনস্টাগ্রামে আপলোড করতেই ভিডিও ভাইরাল হয়ে যায়।

ডেরেক এর আগেও অনেক হাঁস পালন করেছেন। তবে বেন ছিল সবার চেয়ে আলাদা। 

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

  

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ