মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ || ৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৩:০৪, ৬ ফেব্রুয়ারি ২০২২

রোববার সুপ্রিম কোর্টের কার্যক্রম বন্ধ

রোববার সুপ্রিম কোর্টের কার্যক্রম বন্ধ

নতুন নিয়োগপ্রাপ্ত আপিল বিভাগের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ রোববার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারকাজ বন্ধ রাখা হয়েছে। সকালে ভার্চুয়ালি আদালতে যুক্ত হয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ সিদ্ধান্তের কথা জানান।

প্রধান বিচারপতি বলেন, বিচারপতি নাজমুল আহাসানের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সুপ্রিম কোর্টের উভয় বিভাগের কার্যক্রম আজকের (রোববার) জন্য বন্ধ রাখা হলো। এর আগে, আদালতের কার্যক্রম শুরু হলে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, কর্মরত বিচারপতি নাজমুল আহাসান গত শুক্রবার মারা গেছেন। এর আগে দুজন কর্মরত বিচারপতি মারা যাওয়ায় আদালতের কার্যক্রম চলেনি। এ ঐতিহ্য ও রীতি মেনে প্রার্থনা রাখছি, যদি আজ কোর্ট বন্ধ রাখতেন। উনি (এফ আর এম নাজমুল আহাসান) আপিল বিভাগে নিয়োগপ্রাপ্ত হয়েও শপথ নিতে পারেননি।

অ্যাটর্নি জেনারেলের প্রার্থনার পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি রোববার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের কার্যক্রম বন্ধ রাখার এ আদেশ দেন। উল্লেখ্য, হাইকোর্ট বিভাগের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান গত শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৬টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সেদিন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণ ও বরিশালের টাউনহলে জানাজা শেষে বরিশালের মুসলিম কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়