শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১০:১২, ২৮ জানুয়ারি ২০২৪

ঠাকুরগাঁওয়ে তাপমাত্রা ৫.৮ ডিগ্রি

ঠাকুরগাঁওয়ে তাপমাত্রা ৫.৮ ডিগ্রি
সংগৃহীত

দেশের উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে বেড়েছে শীতের মাত্রা। ঘন কুয়াশায় ঢাকা পড়েছে চারদিক। উত্তরের হিমেল বাতাসে রাতে বাড়ছে শীতের অনুভূতি। গত ৭ দিন ধরে ঠাকুরগাঁওয়ে তাপমাত্রার পারদ ৭ থেকে ১০ ডিগ্রির ঘরে ওঠানামা করলেও রোববার (২৮ জানুয়ারি) তা ৫.৮ ডিগ্রির ঘরে নেমে এসেছে।

রংপুর আবহাওয়া অফিসের তথ্যমতে, ঠাকুরগাঁওয়ে এ জেলার এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

সকাল থেকে জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ঘন কুয়াশায় ঢাকা পড়েছে জেলা শহরের চারপাশ। এ সময় গুরুত্বপূর্ণ সড়কগুলোতে মানুষের পাশাপাশি বিভিন্ন যানবাহনের উপস্থিতি কম দেখা গেছে। এর মাঝে প্রয়োজনের ক্ষেত্রে কিছু মানুষকে বিভিন্ন যানবাহনের হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

যাত্রীবাহী বাসচালক ফুরকান বলেন, ঘন কুয়াশার কারণে সকালে ও রাতে গাড়ি চালাতে খুব সমস্যায় পড়তে হয়। জীবনের ঝুঁকি নিয়ে আমাদের রাস্তায় নামতে হচ্ছে।

মর্জিনা নামে এক নারী শ্রমিক বলেন, আমি মানুষের বাসায় কাজ করি। আমরা প্রতিদিন সকাল ৬টায় কাজের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হই। কিন্তু ঘন কুয়াশা ও শীতের কারণে সময়মতো কাজে যেতে পারছি না। এতে করে অনেক দুর্ভোগে পড়তে হচ্ছে।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ

জনপ্রিয়