শুক্রবার   ২৪ মে ২০২৪ || ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ১২:০১, ২৭ মার্চ ২০২৩

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে বাইডেনের চিঠি, লিখলেন ‘জয় বাংলা’

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে বাইডেনের চিঠি, লিখলেন ‘জয় বাংলা’

বাংলাদেশের ৫৩তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। চিঠিতে তিনি বাংলাদেশের অগ্রগতি ও উন্নতি কামনা করে ‘জয় বাংলা’ বলে অভিবাদন জানিয়েছেন। সোমবার ঢাকাস্থ মার্কিন দূতাবাস এ তথ্য জানায়। এর আগে, গত ২১ মার্চ শুভেচ্ছা বার্তাটি পাঠান মার্কিন প্রেসিডেন্ট।

চিঠিতে জো বাইডেন লিখেছেন, বাংলাদেশের মানুষ স্বাধীনতা বিষয়টি গভীরভাবে অনুধাবন করেন। কারণ বীরত্বপূর্ণ যুদ্ধের মধ্যদিয়ে ১৯৭১ সালে তারা ভাগ্য নির্ধারণ করেন ও নিজ ভাষায় কথা বলার সুযোগ করে নেন।  গণতন্ত্র, সমতা, মানবাধিকার এবং সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রতি দুই দেশের জনগণের অঙ্গীকারের কথা স্মরণ করেন মার্কিন প্রেসিডেন্ট। 

চিঠিতে শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণ এবং মহামারিকালে বাংলাদেশের বৈশ্বিক অবদানের জন্য ধন্যবাদ জানান মার্কিন প্রেসিডেন্ট। এছাড়া রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়ে বাংলাদেশ উদারতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে জানিয়ে বাইডেন বলেন, সংকটের টেকসই সমাধান খুঁজে পেতে যুক্তরাষ্ট্র অবিচল অংশীদার হিসেবে পাশে থাকবে।
  
চিঠির শেষে বাইডেন লিখেছেন, গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক দিবস উদযাপন উপলক্ষে আপনাকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) এবং বাংলাদেশের জনগণকে শুভকামনা জানাই, জয় বাংলা।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ