• শুক্রবার   ২৭ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৩ ১৪২৯

  • || ০৪ রজব ১৪৪৪

আগামী নির্বাচনের স্লোগান হবে ‘স্মার্ট বাংলাদেশ’

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২২  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সজিব ওয়াজেদ জয়ের সহযোগিতায় আমাদের নেত্রী ডিজিটাল বাংলাদেশ করেছে’। আমাদের পরবর্তী পরিকল্পনা হচ্ছে বাংলাদেশকে ‘স্মার্ট বাংলাদেশ’ হিসেবে গড়ে তোলা। আগামী নির্বাচনের স্লোগান নেত্রী বলে দিয়েছেন। ছাত্রলীগের এখন থেকে এটাই স্লোগান দিবে।

শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে অপরাজেয় বাংলার পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সম্মেলন উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্যে করে ওবায়দুল কাদের বলেন, অর্থ পাচারে দণ্ডিত অপরাধী যুবরাজ তারেক জিয়া লন্ডনে বসে হুংকার দেয়। এ হুংকার দিয়ে কোনো লাভ হবে না। শেখ হাসিনা আল্লাহ ছাড়া কাউকে ভয় পায় না। লন্ডন থেকে আওয়াজ তুলে কোনো লাভ হবে না।

তিনি আরও বলেন, বিএনপির স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রতি কোনো বিশ্বাস নেই। যারা মুক্তিযুদ্ধ বিশ্বাস করে না। তারাই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় না। তাই বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চায়।

বিএনপির সমাবেশ নিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির সমাবেশ বাধাহীনভাবে অনুষ্ঠিত হচ্ছে। পরিবহন ধর্মঘট না দেওয়ার জন্য আমরা নির্দেশ দিয়েছি। ঢাকায় ছাত্রলীগের সম্মেলন এগিয়ে নিয়ে এসেছি। তবুও তারা লোক দেখানোর দুইদিন আগে থেকে মশার কয়েল, বিছানা বালিশ ও কম্বল নিয়ে সমাবেশস্থলে তাঁবু টানিয়ে ঘুমাচ্ছে।

চট্টগ্রামের সমাবেশের ব্যাপারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, রবিবার (৪ ডিসেম্বর) চট্টগ্রামবাসী দেখিয়ে দেবে জনসমুদ্র কাকে বলে। বিজয়ের মাসে বিজয়ী শক্তির খেলা হবে। খেলা হবে অসাম্প্রদায়িকতার বিরুদ্ধে, ভোট চুরির বিরুদ্ধে, স্বাধীনতাবিরোধী অপশক্তির বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। এ সময় আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা