মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ || ৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৬:২১, ৭ অক্টোবর ২০২২

আবার পর্যটকমুখর সেন্টমার্টিন

আবার পর্যটকমুখর সেন্টমার্টিন

কক্সবাজার থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু হয়েছে। গতকাল সকাল সাড়ে ৭টায় শহরের বিআইডব্লিউ ঘাট ছেড়ে গেছে কর্ণফুলী এক্সপ্রেস। দীর্ঘ প্রায় সাত মাস পর মৌসুমের প্রথম দিনে জাহাজের যাত্রী ছিল ৭৫০ জন। দুপুর সাড়ে ১২টার দিকে পর্যটকবাহী জাহাজটি সেন্টমার্টিন পৌঁছে।

কর্ণফুলী এক্সপ্রেস কক্সবাজারের ব্যবস্থাপক হোসাইনুল ইসলাম বাহাদুর জানান, কর্ণফুলী এক্সপ্রেস জাহাজ ৭৫০ জন যাত্রী নিয়ে সেন্টমার্টিন রওনা দেয়। এ মৌসুমে প্রথমবারের মতো কোনো জাহাজ সেন্টমার্টিন গেল। ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার মিজানুজ জামান জানিয়েছেন, ট্যুরিস্ট পুলিশ যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা দিচ্ছে। জাহাজে রয়েছে ট্যুরিস্ট পুলিশের একটি টিম।

এদিকে টেকনাফ থেকে সেন্টমার্টিন নৌরুটে বিকল্প পথে জাহাজ চলাচলের দাবি জানিয়েছে সি ক্রুজ অপারেটর ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (স্কোয়াব) ও ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক)। গতকাল কক্সবাজার শহরে একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। বলা হয়, ২৮ সেপ্টেম্বর বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় নাফ নদে নাব্যতা হ্রাসের কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। স্কোয়াব সভাপতি তোফায়েল আহমদ জানান, মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষের কারণে টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চালু করা যাচ্ছে না। টেকনাফের সাবরাং এ নতুন জেটি নির্মাণ করে সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচলের জন্য প্রশাসনের কাছে তিনি দাবি জানান। জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, নাব্যতা সংকটের কারণে আপাতত টেকনাফ থেকে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। কক্সবাজার থেকে সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী এক্সপ্রেস পরীক্ষামূলক চলাচল করবে। পর্যায়ক্রমে আবেদন করা জাহাজগুলোকেও অনুমতি দেওয়া হবে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়